শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

মনিগ্রাম উচ্চ বিদ্যালয়ের আম বিক্রির টাকা আত্মসাত

বাঘা, রাজশাহী : রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম উচ্চ বিদ্যালয়ের নিজস্ব সম্পত্তির আম বিক্রির টাকা বিদ্যালয়ের একাউন্ডে জমা না দিয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল গনি ও প্রধান শিক্ষক মনোয়ারম্নল ইসলাম বাবলু বিভিন্ন খাতে খরচ দেখিয়ে আত্নসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে। স্থানীয় এক জনপ্রতিনিধিসহ এলাকার জনগণ স্কুল কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের কাছে বিষয়টি জানতে চাওয়ায় হাতাহাতির ঘটনাও ঘটে।

উপজেলার মনিগ্রাম ইউনিয়ন ৭নং ওয়ার্ড ভারপ্রাপ্ত মেম্বার মুকুল হোসেন জানান, চলতি আম মৌসুমে ওই বিদ্যালয়ের নিজস্ব সম্পত্তির আম গাছের আম বিক্রি করা হয় ৬ লক্ষ ৩৫ হাজার টাকা। স্কুল কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক টাকাগুলো ব্যাংকে জমা না দিয়ে বিভিন্ন খাতে খরচের অজুহাতে আত্মসাৎ করেন বলে অভিযোগ উঠেছে। এছাড়াও মোবাইল টাওয়ারের ভাড়া বাবদ এক লক্ষ টাকাসহ স্কুলের বাৎসরিক আয়ের সাড়ে তিন লক্ষ টাকাও স্কুলের এ্যাকাউন্টে জমা হয়নি। বিষয়টি খতিয়ে দেখার জন্য তিনিসহ এলাকার জনসাধারণ মনিগ্রাম সোনালী ব্যাংক শাখায় গিয়ে এর সত্যতা পান।

সম্প্রতি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল গনি ও প্রধান শিক্ষক মনোয়ারম্নল ইসলাম বাবলুর কাছে এ সংক্রামত্ম বিষয়ে জানতে যান স্থানীয় সচেতন মহল। সভাপতি ও প্রধান শিক্ষক মূল বিষয়টি এড়িয়ে গিয়ে ধামাচাপা দেওয়ার চেষ্টা করলে তাদের সাথে হাতাহাতির ঘটনা ঘটে। পরে পুলিশের হসত্মক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসলেও বাইরে এর উত্তাপ ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে সভাপতি আব্দুল গনির সাথে যোগাযোগ করলে তিনি জানান, ওই টাকা দিয়ে স্কুলের আগের ঋণ পরিশোধ করা হয়েছে। তবে কিছু টাকা জমা দেওয়া হয়েছে বলে দাবি করেন তিনি। কত তারিখে কত টাকা জমা দেওয়া হয়েছে জানতে চাইলে প্রধান শিক্ষক মনোয়ারম্নল ইসলাম স্কুল ছুটির অজুহাতে বিষয়টি এড়িয়ে যান।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email