শনিবার ১ অক্টোবর ২০২২ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

মনের আঁধার দূর হলে নারী নির্যাতন বন্ধ হবে-শামীম আরা

Dinaj Womanদিনাজপুর প্রতিনিধি: অগ্রগতির মূল কথা নারী-পুরুষ সমতা এমন একটি শে­াগানের উপর ভিত্তি করে বেসরকারী উন্নয়ন সংগঠন পল্লী শ্রী এবার আন্তর্জাতিক নারী দিবস উদ্যাপন করবে। গতকাল বৃহস্পতিবার দিনাজপুর প্রেসক্লাবের এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়ে পল্লী শ্রী’র নির্বাহী পরিচালক শামীম আরা বলেন, নারী নির্যাতন বন্ধ করতে হলে অবশ্যই নারী-পুরুষের মধ্যে সমতা সৃষ্টি করতে হবে।

সংবাদ সম্মেলনে তিনি আন্তর্জাতিক নারী দিবসের ৩ দিন ব্যাপী কর্মসূচী ঘোষনা করেন। কর্মসুচীর মধ্যে আছে প্রেস কনফারেন্স, নারী প্রীতি ফুটবল ম্যাচ, উত্তরবঙ্গের ৭ জেলায় আধার ভাঙ্গার শপথ, আত্মপ্রত্যয়ী নারীদের আত্মকথন, প্রতীকী আলোক প্রজ্বলন, র‌্যালী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং জেলা ও উপজেলা প্রশাসন আয়োজিত মেলাসহ অন্যান্য কর্মসূচীতে অংশ গ্রহণ। তিনি বলেন, আলোক প্রজ্বলনের কর্মসূচী নিয়েছি মানুষের মনের ভিতরে থাকা অন্ধকার দূর করার লক্ষ্যে। তিনি বলেন, মনের ভিতরে যে অাঁধার, যদি আমরা সবাই সেটা দূর করতে পারি, তাহলে নারী নির্যাতনও দূর হয়ে যাবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিশিষ্ট লেখিকা এবং আমরাই পারি নারী নির্যাতন প্রতিরোধ করতে কর্মসূচীর জেলা সহ-সভা প্রধান লায়লা চৌধুরী। উইক্যান দিনাজপুর চ্যাপ্টারের সভা প্রধান ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহজাহান শাহ’র সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নাগরিক উদ্যোগ এর আবুল কালাম আজাদ, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, পল­ী শ্রী’র প্রোগ্রাম ম্যানেজার সুরাইয়া আখতার, শিক্ষক নেতা শফিকুল ইসলাম, শিশু সংগঠক ইয়াসমিন জামান প্রমুখ।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email