রবিবার ২১ এপ্রিল ২০২৪ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রিপরিষদ থেকে পদত্যাগ করবে-রওশন এরশাদ

সরকারের মন্ত্রিপরিষদ থেকে অচিরেই জাতীয় পার্টি (জাপা) পদত্যাগ করবে বলে জানিয়েছেন সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য বেগম রওশন এরশাদ।

সোমবার সকাল সাড়ে ১১টা দিকে ৫ জানুয়ারি জাতীয় সংসদ ভবনের মিডিয়া সেন্টারে নির্বাচনের এক বছরপূর্তি উপলক্ষে এক সংবাদ সম্মেলনে বিরোধীদলীয় নেতা এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যানের সঙ্গে দলের শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের আলোচনা চলছে। আমরা প্রকৃত বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করতে সরকারে মন্ত্রিপরিষদ থেকে পদত্যাগ করব। এখনো মধ্যবর্তী নির্বাচনের পরিবেশ সৃষ্টি হয়নি। দেশ শান্তিতে আছে।

তিনি বলেন, আমরা দেশে রাজনৈতিক শান্তি চাই। রাজনৈতিক স্থিতিশীলতার জন্য সংলাপ প্রয়োজন। এ জন্য দেশের সব রাজনৈতিক দলগুলোর মধ্যে আলোচনার আহ্বান জানাবো। রওশন এরশাদ বলেন, বিএনপি নেত্রী অবরুদ্ধ নন, তার নিরাপত্তার জন্যই সরকার ব্যবস্থা নিয়েছে।

দশম জাতীয় সংসদে নির্বাচনে জাতীয় পার্টির অংশগ্রহণের কথা পুনর্ব্যক্ত করে রওশন এরশাদ  বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি সংঘাতময় পরিস্থিতি থেকে দেশকে মুক্ত করতে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নিয়েছিল। ৫ জানুয়ারিকে কেন্দ্র করে সারা দেশে সংঘাত-হানাহানি চলছিল। এমন পরিস্থিতিতে সাংবিধানিক ধারাবাহিকতা অব্যাহত রাখতে নির্বাচনের প্রয়োজন। সেজন্যই জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেয়।

রওশন এরশাদ বলেন, দশম সংসদ নির্বাচনের এক বছর পূর্তি উপলক্ষে আমরা আজ এখানে এসেছি। আপনারা জানেন, ২০১৩ সালে কি পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। যদি ঠিকমতো নির্বাচন না হতো তাহলে অসাংবিধানিক কেউ ক্ষমতায় আসতো। তাতে দেশের জন্য ভালো হতো না নির্বাচনের পর দেশে শান্তি ফিরে এসেছে। দেশ উন্নতির দিকে যাচ্ছে। মানুষের জীবনে স্বস্তি এসেছে। উন্নয়নমূলক কাজ চলছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, এবিএম রুহুল আমিন হাওলাদার, ফখরুল ইমাম, নূরি হাসনাত লিলি চৌধুরী, বিরোধী দলের চিফ তাজুল ইসলাম চৌধুরী, বিরোধী দলের নেতার রাজনৈতিক সচিব গোলাম মশি প্রমুখ।

Spread the love