রবিবার ১৪ অগাস্ট ২০২২ ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

মন্ত্রিসভায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচির অনুমোদন

দেশের শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থানের লক্ষ্যে এবং তাদের যুবকদের স্বাবলম্বী করে গড়ে তুলতে তৃতীয় প্রান্তিকে ২০টি উপজেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচির নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় ৩০ হাজার যুবককে প্রশিক্ষণ দিয়ে অস্থায়ীভাবে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। বৈঠকে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদসহ মন্ত্রিসভার সদস্যগণ।
বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে বিশ্ব ব্যাংকের বিকল্প পরিচালক হিসেবে সদ্য নিয়োগ পাওয়া মন্ত্রী পরিষদ বিভাগের সচিব মোহাম্মদ মোশাররফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের বলেন, মন্ত্রণালয় ও বিভাগের ২০১৪-২০১৫ অর্থ বছরের কার্যাবলীর বিশ্লেষণ মন্ত্রিসভায় তোলা হলে তা অনুমোদন দেয়। মন্ত্রণালয় ও বিভাগের বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে মন্ত্রিসভা সন্তুষ্ট।

তিনি বলেন, সরকারের বিভিন্ন আর্থ-সামাজিক কর্মসূচি বাস্তবায়নের ফলে গত ২০১৩-২০১৪ অর্থ বছরের তুলনায় এবার মাথাপিছু আয় বেড়েছে ১২৪ মার্কিন ডলার। যা গত অর্থ বছরে মাথাপিছু আয় ছিল ১ হাজার ১৯০ মার্কিন ডলার। তা বেড়ে ২০১৪-২০১৫ অর্থ বছরে দাঁড়িয়েছে ১ হাজার ৩১৪ মার্কিন ডলার। এছাড়া বৈদেশিক মুদ্রার রিজার্ভ, আমদানি-রফতানি, রেমিট্যান্স, সরাসরি বৈদেশিক বিনিয়োগের পরিমাণ এবং রাজস্ব আয় বেড়েছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email