সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ ৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মন্ত্রী ও সচিবদের ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী

৫ বছর একত্রে কাজ করে সর্বাত্মক সহযোগিতার জন্য মন্ত্রিসভার সদস্য এবং সচিবদের ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২৭ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী তাদের ধন্যবাদ দেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে ব্রিফ করেন মাহবুব হোসেন।

বৈঠকে মন্ত্রণালয় ও বিভাগসমূহের ২০২২-২৩ অর্থবছরের কার্যাবলি সম্পর্কিত বার্ষিক প্রতিবেদন উপস্থাপনকালে এই ধন্যবাদ জানানো হয় বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

নির্বাচনের আগে মন্ত্রিসভার আর বৈঠক হবে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নে মাহবুব হোসেন বলেন, ‘হবে না, এ রকম কোনো তথ্য জানা নেই। তবে আজ আলোচনা হয়েছে। বৈঠকে সব মন্ত্রী ও সচিব উপস্থিত ছিলেন। পাঁচ বছর তারা একত্রে কাজ করেছেন। দায়িত্ব পালনে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী সব মন্ত্রী ও সচিবকে ধন্যবাদ জানিয়েছেন।’

আজকের বৈঠকে ‘ব্যক্তিগত উপাত্ত সুরক্ষা আইন, ২০২৩’ এবং ‘জয়িতা ফাউন্ডেশন আইন, ২০২৩’-এর খসড়ার নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

নির্বাচনকালীন সরকারের সময় কোনো আইন অনুমোদন কনফ্লিক্ট করে কি না, এমন প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এটা তো আরেকবার কেবিনেটে আসতে হবে। এটা চূড়ান্ত অনুমোদন নয়। তা ছাড়া সংবিধানে বর্তমান যে বিধান আছে সেটা যদি খেয়াল করেন, সেখানে কিন্তু যে সরকার আছে তাদের স্বাভাবিক কার্যক্রম চলমান রাখার ক্ষেত্রে কোনো বাধা নেই। সেই অনুযায়ী এই সিদ্ধান্তগুলো নেয়া হয়েছে।’

নির্বাচন সংক্রান্ত কোনো বিষয় ছিল কি না, জানতে চাইলে তিনি বলেন, মন্ত্রিসভায় নির্বাচন সংক্রান্ত কোনো আলোচনা হয় না।

Spread the love