শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

মহানবীর রওজা জিয়ারত করলেন খালেদা জিয়া

Kপবিত্র মদিনাতুল মুনাওয়ারায় ইবাদত বন্দিগীতে ব্যস্ত সময় কাটাচ্ছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং তার বড় ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। গত রাতে তারা মসজিদে নববীতে তারাবি নামাজ আদায়ের পর মহানবীর (সা.) রওজা জিয়ারত করেন তারা। এ সময় রিয়াদুল জান্নাতে নামাজ আদায়ের পর মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত করেন তিনি। প্রসঙ্গত সৌদি বাদশাহর আমন্ত্রণে মদিনা সফররত বেগম খালেদা জিয়া, তারেক রহমান ও পরিবারের সদস্যরা মসজিদে নববীর সন্নিকটে দারুল ঈমান হোটেলে অবস্থান করছেন।
জানা যায়, রিয়াজুল জান্নাত সেই পবিত্র স্মৃতি বিজড়িত স্থান যেখানে মহানবী হযরত মোহাম্মদ (সা.) তার সাহাবীদের নিয়ে নামাজে দাঁড়াতেন সেই পবিত্র স্থানে নফল নামাজ আদায় ও দেশ ও মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে মোনাজাত করেন তারা । মসজিদে নববীতেই তারা ফজরের নামাজও আদায় করেন।
এ সময় সঙ্গে ছিলেন তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমান, মেয়ে জাইমা রহমান, মিসেস শামীম ইস্কান্দারসহ বিএনপি চেয়ারপারসনের সফর সঙ্গীরা, একি সময় মদীনায় অবস্থানরত দলের একাধিক কেন্দ্রীয় নেতা এবং বিএনপি চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যানের সংবাদ কাভার করতে বাংলাদেশ থেকে যাওয়া সাংবাদিকরা।
অন্যদিকে রবিবার সন্ধ্যায় সৌদি বিএনপির নেতাকর্মীদের নিয়ে মসজিদে নববিতে ইফতার করেন তারেক রহমান। প্রতি ওয়াক্ত নামাজ জামাতে আদায় করেন এবং ব্যক্তিগত নফল ইবাদতের পর বিশেষ মোনাজাত করেন। পবিত্র ওমরাহ পালনের জন্য  মঙ্গলবার সন্ধ্যায় তারা মক্কার উদ্দেশ্যে রওয়ানা হবেন বলেও জানা গেছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email