বুধবার ১ ফেব্রুয়ারী ২০২৩ ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

মাদক, জুয়া,অশ্লীলতা ও অপসংস্কৃতি বন্ধে দিনাজপুরে মানববন্ধন-সমাবেশ

দিManobbondonনাজপুর প্রতিনিধি : মাদক,জুয়া,অশ্লীলতা-অপসংস্কৃতি, নারী ও শিশু পাচার রোধ এবং বিরতিহীন পরীক্ষা পদ্ধতি বাতিল ও পাবলিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িতদের আইনের আওতায় নেয়ার দাবীতে দিনাজপুরে মানববন্ধন-সমাবেশ পালন করেছে বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট দিনাজপুর জেলা শাখা ।

বৃহস্পতিবার বেলা ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে এই মানববন্ধন-সমাবেশ কর্মসুচী অনুষ্ঠিত হয়েছে। আয়োজিত প্রায় এক ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী চলাকালে বক্তারা একটি সুন্দর সমাজ গঠনে মাদক, জুয়া, অশ্লীলতা বন্ধের আহবান জানান। সেই সাথে তারা নারী ও শিশু পাচার রোধে কার্যকর ভূমিকা পালনে সরকারের প্রতি আহবান জানান।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের পক্ষ থেকে অবিলম্বে পাবলিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িতদের আইনের আওতায় নেয়ার দাবী জানানো হয়। সম্প্রতি শিক্ষামন্ত্রীর বিরতিহীন পরীক্ষা পদ্ধতির প্রসত্মাব নতুন করে শিক্ষাথীদের সংকটের মধ্যে ফেলবে তাই তা বাতিল করে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী তোলে।

মানববন্ধন-সমাবেশ কর্মসূচীতে বক্তব্য রাখেন বাসদ দিনাজপুরের জেলা সমন্বয়ক রেজাউল ইসলাম সবুজ, নারী মুক্তি কেন্দ্র দিনাজপুরের সংগঠক দৌলতুন নেছা ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট দিনাজপুর শাখার সভাপতি এ এস এম মনিরুজ্জামান মনির, বুলবুল আহমেদ ,ফারম্নক হোসেন। সমাবেশ পরিচালনা করেন ছাত্রফ্রন্টের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক কামরুজ্জামান রানা।

মানববন্ধন কর্মসুচীতে সংগঠনের কর্মী সর্মথক ছাড়াও দিনাজপুরের বিভিন্ন সামাজিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।