রবিবার ২ অক্টোবর ২০২২ ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

মাদক দ্রব্যে অপব্যবহার প্রতিরোধে অভিযান

 

জিল্লুর রহমান মন্ডল পলাশ, গাইবান্ধা

গাইবান্ধায় মাদক দ্রব্যের অপব্যবহার প্রতিরোধে গত দু’মাসে ৪৫টি বিশেষ অভিযান চালানো হয়েছে। এসব অভিযানে ২৪০ লিটার মদ তৈরীর উপকরণ, ৮ কেজি ৭২০ গ্রাম গাঁজা, ৫৫ পিচ ৫০০ গ্রাম ইয়াবা ট্যাবলেট এবং ১০ লিটার বেআইনী মদ উদ্ধার করা হয়েছে। এসময় ১৬ জন আসামি গ্রেপ্তারসহ ১৪টি মামলা দায়ের করা হয়। এছাড়া তাৎক্ষনিক মোবাইল কোর্ট করে ৬ জন মদ ব্যবসায়িকে বিভিন্ন মেয়াদের কারাদন্ড ও জরিমানা করা হয়।

মাদক দ্রব্য অধিদপ্তর গাইবান্ধা সার্কেল কর্তৃক সোমবার জেলা আইন শৃংখলা মিটিংয়ে উত্থাপিত জানুয়ারি এবং ফেব্রুয়ারির মাসিক বিবরণী থেকে এ তথ্য জানা গেছে। উলে­খ্য, গাইবান্ধা সদর উপজেলার মধ্য ধানঘড়া, মধ্য রামচন্দ্রপুর, ভাটপাড়া গোপালপুর, ভগবানপুর, ফুলছড়ির ঘোলদহ, পূর্ব কঞ্চিপাড়া, সাদুল্যাপুরের পুরান লক্ষ্মীপুর, বড় দাউদপুর, মীরপুর, তাজপুর, পলাশবাড়ির মাঠেরহাট, হাসেনের পাড়া, আমলগাছি, গোবিন্দগঞ্জের সাদাগাছি, হাদিয়াদহ এলাকায় এসব অভিযান চালানো হয়। এসময় মোবাইল কোর্টে মাদক ব্যবসায়ি ফুলছড়ির খাজা মিয়াকে ৬ মাসের, পূর্ব কঞ্চিপাড়ার চান মিয়াকে ৮ মাসের, গাইবান্ধার খোকা মিয়াকে ৬ মাসের, ভগবানপুরের পিন্টু মিয়াকে ৭ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। একই গ্রামের আয়নাল মিয়াকে ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়।

 

এছাড়া অভিযান চলাকালে সাদুল্যাপুরের পুরান লক্ষ্মীপুরের বাসমত্ম রবিদাস, সুমকি রবিদাস এবং বড় দাউদপুর গ্রামের মঞ্জু মিয়া এবং সদর উপজেলার মধ্যধানঘড়া গ্রামের বন্যা আকতারকে গ্রেপ্তার করা হয়েছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email