বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মানুষ যাতে ধর্ম পালন করতে না পারে সে কারণেই বিএনপি জোট অবরোধ ডেকেছে-হুইপ ইকবালুর রহিম

জিন্নাত হোসেন : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যোম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত জাতিতে পরিণত হবে। এ লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার মহা পরিকল্পনা গ্রহণ করেছে। তিনি বলেন, দেশে ১৬ লক্ষ মেট্রিক টন খাদ্য ঘাটতি নিয়ে আওয়ামীলীগ সরকার দেশ পরিচালনার দায়িত্বক নিয়েছিল। কিন্তু বিগত ৬ বছরে কৃষকদের ভর্তুকি প্রদান সহ কৃষকদের বিভিন্ন সমস্যা নিরসন করে খাদ্য উৎপাদন বৃদ্ধি করে দেশ খাদ্য স্বয়ংসম্পুন্নতা অর্জন করে বর্তমানে বিদেশে খাদ্য রপ্তানী করছে।

১০ জানুয়ারী শনিবার দিনাজপুর সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়নে কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৬০ লক্ষ টাকা ব্যায়ে নব-নির্মিত ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন। তিনি আরো বলেন, বর্তমান সরকার অবৈতনিক শিক্ষা ব্যবস্থা চালুর পাশাপাশি বিনামূল্যে প্রধম থেকে দশম শ্রেণির পাঠ্য বই বছরের প্রধম দিনটিতেই শিক্ষার্থীদের হাতে এই নতুন বই তুলে দিয়ে শিক্ষাক্ষেত্রে এক যুগান্তকারী কর্মসূচী চালু করেছে। যা সারা বিশ্বে সাড়া ফেলেছে। তিনি আরো বলেন, বিএনপি-জামাত জোট সব সময় অপ প্রচার চালিয়ে এসেছে যে, আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে দেশে ইসলাম ধ্বংস হয়ে যাবে। কিন্তু প্রধামন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামীলীগ সরকার মাদ্রাসা শিক্ষার আধুনিকায়নের জন্য সাড়ে ১২ হাজার কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছে। দিনাজপুর সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান মসজিদ-মাদ্রারাসা, কবরস্থান, রাস্তাঘাট সহ ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। আর মানুষ যাতে বিশ্বস্তেমায় গিয়ে ধর্ম পালন করতে না পারে সে লক্ষে বিএনপি-জামাত জোট দেশে অবরোধ ডেকেছে। তাই সকলকেই ভাবতে হবে পবিত্র ইসলাম ধর্ম কাদের হাতে নিরাপদ।

কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আছির উদ্দিন মন্ডল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সদর উপজেলা পরিষদরে চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়াম্যান হাসমিন লুনা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমান, উপজেলা প্রকৌশলী মোঃ মাসুদুর রহমান, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদ সরকার, সাবেক সভাপতি মোঃ আজগার আলী ও ফুলবন মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আব্দুল গফুর। স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ মোঃ আব্দুল লতিফ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ২নং সুন্দরবন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ দুলাল হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এস কামরুজ্জামান প্রমুখ।

Spread the love