বৃহস্পতিবার ১৯ মে ২০২২ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মান্নাকে ডিবি পুলিশ আটক করেছে অভিযোগ পরিবারের

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে ডিবি পুলিশ আটক করে নিয়ে গেছে দাবি তার পরিবারের পক্ষ থেকে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বিষয়টি অস্বীকার করা হয়েছে।
মঙ্গলবার ভোর ৫টায় গুলশান-২ এর নিজ বাসায় মান্নার স্ত্রী মেহের নিগার সাংবাদিকদের এমন অভিযোগ করে জানান, মান্নাকে বনানীর ই-ব্লকের ১২ নম্বরেএক আত্মীয়ের বাসা থেকে রাত ৩টার দিকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে কয়েকজন আটক করে নিয়ে যায়। তবে কোথায় নিয়ে যাওয়া হচ্ছে এ বিষয়ে কিছু জানায়নি তারা।

এদিকে, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ও ডিবিরএকাধিক কর্মকর্তা মান্নাকে আটকের বিষয়টি অস্বীকার করেছেন।

এর আগে রবিবার ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপি নেতা সাদেক হোসেন খোকার সঙ্গে মাহমুদুর রহমান মান্নার ফোনালাপের অডিও টেপ ফাঁস হয়। চলমান পরিস্থিতি নিয়ে ওই টেপে দুই নেতাকে বিশদ কথা বলতে শোনা যায়। কথোপকথনের একপর্যায়ে আন্দোলন বেগবান করতে বিশ্ববিদ্যালয়ে নাশকতা ঘটানো ও লাশ ফেলার বিষয়ে খোকাকে পরামর্শ দেন মান্না। এই অডিও টেপ ফাঁস হওয়ার পর এ নিয়ে দেশব্যাপী আলোচনার ঝড় উঠেছে।

২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় সংস্কারপন্থী হিসেবে পরিচিতি পান তিনি। তখন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদে ছিলেন তিনি। ২০০৮ সালের নির্বাচনের পর পদ হারান মান্না। এর পর নাগরিক ঐক্য নামে একটি দল গঠন করেন নিজেই।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email