রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মান্না ও খোকার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা হয়েছে। আজ বৃহস্পতিবার করা এ মামলায় বিএনপি নেতা সাদেক হোসেন খোকাকেও আসামি করা হয়েছে বলে ডিএমপির গুলশান জোনের সহকারী কমিশনার নুরুল আলম জানিয়েছেন।

তিনি জানান, খোকার সঙ্গে টেলিকথোপকথন ফাঁস হওয়ার পর ২৩ ফেব্রুয়ারি মান্নাকে গ্রেপ্তার করা হয়। এর আগে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মান্না ও খোকার বিরুদ্ধে গুলশান থানায় একটি জিডি করা হয়েছিল।

গুলশান থানার ওসি রফিকুল ইসলাম জানান, খোকা-মান্নার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করার জন্য পুলিশের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে অনুমতি চাওয়া হয়েছিল। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ অনুমতি মেলার পর আজ বৃহস্পতিবার রাতে গুলশান থানায় তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়। মামলা নম্বর-১০।

প্রসঙ্গত মান্নার সঙ্গে বিএনপি নেতা সাদেক হোসেন খোকা ছাড়াও অজ্ঞাত এক ব্যক্তির টেলিফোন কথোপকথন নিয়ে দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। খোকার সঙ্গে আলাপে এক সময়কার ডাকসুর ভিপি মান্নাকে বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলার কথা বলতে শোনা যায়। অজ্ঞাত পরিচয়ের ব্যক্তির সঙ্গে কথায় সেনা হস্তক্ষেপের বিষয়ে উদ্যোগী হতে তার আগ্রহের প্রকাশ ঘটে। সেনাবাহিনীকে উস্কানি দেয়ার অভিযোগে বনানী থানায় দায়ের করা মামলায় বুধবার মান্নাকে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

Spread the love