শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মামলায় আইনি লড়াইয়ের পাশাপাশি কঠোর আন্দোলন : মির্জা ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘মানুষের আশা-আকাঙ্ক্ষার শেষ ভরসাস্থল বিচার বিভাগকেও দলীয়করণ করা হয়েছে। সে জন্য ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছি। শুধু বিএনপি নয়, যারাই ভিন্নমত পোষণ করছে তাদেরকেই হেয় করা হচ্ছে। তাই বিচার বিভাগের ওপর মানুষের আস্থা কমে যাচ্ছে। ন্যায়বিচার পাওয়ার আশা ক্রমেই সংকুচিত হচ্ছে।’
মঙ্গলবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
মির্জা আলমগীর বলেন, ‘জনগণের ম্যান্ডেট ছাড়া ক্ষমতা দখল করে রাখতে ‘অবৈধ’ সরকার নানা ধরনের অপকৌশল গ্রহণ করেছে। এর অংশ হিসেবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলা নিয়মবহির্ভূতভাবে দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেওয়া হয়েছে। তারেক রহমানের নামে একের পর এক মামলা দিচ্ছে। সর্বশেষ তার একটি বক্তব্যকে কেন্দ্র করে সারা দেশে ১৫টি মামলা দেওয়া হয়েছে।’খালেদা জিয়া ও তারেক রহমানের নামে চলা মামলায় আইনি লড়াই চালিয়ে যাওয়া হবে। পাশাপাশি এই বিষয়টি রাজনৈতিকভাবেও মোকাবিলা করা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

Spread the love