রবিবার ১৪ এপ্রিল ২০২৪ ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুর রাজ্জাকের মৃত্যুবার্ষিকী আজ

আজ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রয়াত জনগণনন্দিত রাজনৈতিক নেতা আব্দুর রাজ্জাকের ৩য় মৃত্যুবার্ষিকী।

২০১১ সালের এই দিনে জননেতা লন্ডনে চিকিৎসাধীন থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

সংগ্রামমুখর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী আব্দুর রাজ্জাক তার সমগ্র জীবন উৎসর্গ করেছিলেন বাঙালির স্বাধিকার, স্বাধীনতা, শান্তি ও সামাজিক মুক্তির আন্দোলনে। ছাত্রজীবন থেকে আমৃত্যু তিনি ছিলেন বাঙালি জাতির প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে প্রথমসারির সংগঠক ও নেতা।

তিনি ছিলেন ’৭১-এর ঘাতক দালাল ও যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গড়ে উঠা আন্দোলনের অন্যতম পুরোধা। একটি উন্নত সমৃদ্ধ সুখী সুন্দর অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলার সংগ্রামে প্রয়াত জননেতা আব্দুর রাজ্জাকের অনন্য অবদান বাঙালি জাতি কোনদিন বিস্মৃত হবে না।

প্রয়াত জননেতা আব্দুর রাজ্জাকের ৩য় মৃত্যুবার্ষিকীতে বাংলাদেশ আওয়ামী লীগ সকাল ৯টায় বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত তার সমাধিতে পুষ্পার্ঘ্য নিবেদন, ফাতেহা পাঠ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মাহবুব-উল-আলম হানিফ এমপি দলের সকল পর্যায়ের নেতাকর্মী, জনসাধারণকে এ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন।

মরহুম জননেতা আব্দুর রাজ্জাকের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবর অপরাহ্ণ ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক মিলনায়তনে (টিএসসি) এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় বক্তব্য রাখবেন বিশিষ্ট বুদ্ধিজীবী ও জাতীয় নেতৃবৃন্দ।

Spread the love