বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারী ২০২৩ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

মেধাবী মাহবুর রহমানের পাশে বীরগঞ্জ উপজেলা যুবলীগ

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ অভাব অনটনের কারণে পরিবারের লোকজন মরিচা ইউনিয়নের কাটগড় রাজাপুকুর মাদরাসায় ভর্তি করেন দেন। মাদরাসার ধরা বাধা নিয়মের বেড়াজালে থেকেও দারিদ্র জয়ের স্বপ্ন দেখতে থাকেন দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শিবরামপুর ইউনিয়নের দীঘলপহুরা গ্রামের মোঃ মাহাবুর রহমান। সেই স্বপ্ন জয়ে মাদরাসা থেকে কলেজ এবং কলেজ থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির লড়াইয়ে সাফল্য দেখিয়ে মাহাবুর রহমান। তার কঠোর অধ্যবসায়ে ২০২২ শিক্ষাবর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ হয়। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় সুযোগ পেলেও আর্থিক সংকটের কারণে অনিশ্চিত হয়ে যায় তার ভর্তি।
বাবা মোঃ শহিদুল ইসলাম ভ্যান চালিয়ে এবং মা মোছাঃ মাহমুদা বেগম নিজ বাড়ীতে দর্জির কাজ করে দুই ছেলে এবং এক মেয়েকে নিয়ে কোন রকমে সংসারকে আগলে রেখেছেন। কিন্তু বর্তমানে দ্রব্য মুল্যর উর্ধ্ব গতিতে তাদের জীবন যেন থমকে দাড়িয়েছে। জীবনের এই কঠিন মুহুর্তে ছেলের বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য টাকার সমস্যা পরিবারে মাঝে বিরাজ করছে শোকের আবহ।
তাদের জীবনের এই কঠিন মুহুর্তে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় বীরগঞ্জ উপজেলা যুবলীগ। মঙ্গলবার দুপুরে বীরগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মোসাদ্দেক হোসেন আনুষ্ঠানিক ভাবে ভর্তির প্রয়োজনীয় অর্থ মোঃ মাহাবুর রহমানের মা মোছাঃ মাহমুদা বেগমের হাতে তুলে দেন।
এ সময় উপজেলা আওয়ামীলীগ নেতা জহর লাল সাহা, মোঃ সাবুল হোসেন, পৌর যুবলীগের সদস্য সাজু আহমেদ, রিয়াদ মাহমুদ চৌধুরী, মোঃ জামিল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।