মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

যুগোপযোগী পুঁজিবাজার স্থাপনে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী

pmআজ বুধবার সকারে প্রধানমন্ত্রী তার নিজ কার্যালয়ে বাংলাশে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)  একটি প্রতিনিধি দলের সাথে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ব্যবসা করতে নয়, ব্যবসায়ীদের সহযোগিতা করতেই কাজ করছে সরকার। একটি মাস্টার প্ল্যান বাস্তবায়নের মাধ্যমে স্থিতিশীল, আধুনিক, টেকসই ও যুগোপযোগী পুঁজিবাজার স্থাপনে কাজ করছে সরকার। যুগোপযোগী আইন ও নীতিমালা প্রণয়নের পাশাপাশি কমিশনের জন্য আলাদা ভবন নির্মাণেও সরকারের উদ্যোগ নিয়েছে। বিএসইসির চেয়ারম্যান ড. খায়রুল হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দলটি প্রধানমন্ত্রীর সাথে দেখা করে পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএসইসির প্রতিনিধি দলের সদস্যদের বলেন, অর্থ পাচার ও পাচারকারীদের বিরুদ্ধে সরকারের শক্ত ভূমিকা গ্রহণ করেছে। সে কারণেই বাংলাদেশ আন্তর্জাতিকভাবে ঝুঁকিমুক্ত দেশ হিসেবে বিবেচিত হচ্ছে। এতে বাংলাদেশ আন্তর্জাতিক লেনদেনে পর্যবেক্ষণমুক্ত থাকছে। এভাবেই সরকার দেশের সুনাম ফিরিয়ে আনছে। শুধু আর্থিক খাত নয়, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, যোগাযোগ, সামাজিক নিরাপত্তা, ক্রীড়া, আইন-শৃঙ্খলা, তথ্য প্রযুুক্তিসহ প্রতিটি খাতে উন্নয়ন নিশ্চিত করেছে সরকার।
অন্যদিকে
বিএসইসির চেয়ারম্যান ড. খায়রুল হোসেন প্রধানমন্ত্রীর কাছে পুঁজিবাজারের বিদ্যমান পরিস্থিতি তুলে ধরেন। কোনো দাবি-দাওয়া নয়, পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি প্রধানমন্ত্রীকে অবহিত করাই ছিল এই বৈঠকের লক্ষ্য।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email