শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

যে দেশে সকল ধর্মের সম্মিলিত প্রচেষ্টায় ভাবগাম্ভীর্যের মাধ্যমে ধর্মীয় অনুষ্ঠান পালিত হয়, সে দেশে জঙ্গীবাদের কোন স্থান নাই-এমপি গোপাল

দশরথ রায় বাবুল,বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধিঃ \ জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বাঙ্গালী জাতির ইতিহাস হাজার বছরের সাম্প্রদায়িক সম্পী্রতির ইতিহাস। আর সেই সাম্প্রদায়িক সম্পী্রতির দেশ হিসেবে আমরা আজও জাতি হিসাবে গর্বিত। এখানে সকল ধর্মের মানুষ তাদের নিজ নিজ সম-অধিকার ভোগ করে আসছেন। আজকে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদ্যাপন তারই প্রমান করে। সকল ধর্মের শতর্স্ফুতার মাধ্যমে অংশগ্রহন করে যে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হচ্ছে তা সত্যি একটি  সাম্প্রদায়িক সম্প্রতির বিরল দৃষ্টামত্ম। যা পৃথিবীর আর কোন দেশেই এই সম্প্রীতি দেখতে পাওয়া যায় না। যে দেশে সকল ধর্মের সম্মিলিত প্রচেষ্টায় ভাবগাম্ভীর্যের মাধ্যমে ধর্মীয় অনুষ্ঠান পালিত হয়ে থাকে সে দেশে জঙ্গীবাদের কোন স্থান নাই। আজকে যারা ধর্মের নামে মানুষ হত্যা করে ধর্মকে কলুষিত করছে তাদের বিরম্নদ্ধে সোচ্চার হতে হবে এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় জঙ্গীবাদকে মোকাবেলা করতে হবে। তাই আজ সময় এসেছে গণতন্ত্রের মানস কন্যা প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ধর্মের সম্মিলিত প্রচেষ্টায় সকল প্রকার সড়যন্ত্রকে মোকবেলা করে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার।

 

২৫ আগষ্ট২০১৬ ইং বৃহস্পতিবার সকালে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা জন্মাষ্টমী উদ্যাপন কমিটি আয়োজিত ভগবান শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উৎসব উদ্যাপন উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রার শুভ উদ্বোধনের মাধ্যমে র‌্যালী শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

জন্মষ্টমী উদ্যাপন কমিটির সভাপতি বাবু কালিপদ রায়ের সভাপতিত্বে মহানাম যজ্ঞানুষ্ঠান প্রাঙ্গনে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, বীরগঞ্জ থানা অফিসার ইনচার্জ মো. আক্কাছ আহম্মেদ,মহানাম যজ্ঞানুষ্ঠানের সভাপতি বাবু গিরিজানাথ দাস, পৌর আওয়ামীলীগের সভাপতি মো. মোশারফ হোসেন বাবুল, সাধারণ সম্পাদক প্রভাষক রফিকুল ইসলাম,সুজালপুর ইউপি চেয়ারম্যান বাবু মহেশ চন্দ্র রায়,নিজপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক সরকার, বাংলাদেশ পূজা উৎযাপন কমিটির সভাপতি ও মোহনপুর ইউ পি চেয়ারম্যান দিনেশ চন্দ্র মহমত্ম, সাতোর সাবেক ইউপি চেয়ারম্যান রবিন্দ্র নাথ গোবিন বর্মন, বিষ্ণু মন্দির সেবায়েত নিত্যান্দ সাহা, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন আলী সহ অন্যান্য নের্তৃবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন জন্মষ্টমী কমিটি সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার সেন ও মাষ্টার ভবেশ চন্দ্র রায়।

আলোচনা সভার প্রারম্ভে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা করা হয়। প্রার্থনা পরিচালনা করেন ঠাকুর শ্রী নলিনীকান্ত মোহান্ত। আলোচনা সভা শেষে শ্রীকৃষ্ণের জীবনাবলি নিয়ে ধর্মালোচনা করেন প্রধান ধর্মালোচক ময়মনসিংহ রামকৃষ্ণ মঠ ও মিশন অধ্যক্ষ শ্রীমৎ স্বামী ভক্তি প্রদানন্দ মহারাজ ও ধমীয় আলোচক শ্রী ভূপেন্দ্র নাথ রায় সাংগঠনিক সম্পাদক,বিশিসব (রংপুর)।

আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তেব্য রাখেন উপজেলা জন্মাষ্টমী উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক  শ্রী প্রশান্ত কুমার সেন। অনুষ্ঠানে আগত ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরন করা হয়।

আলোচনা সভাশেষে ধর্মীয় সংগীত ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন বেতার ও টিভি এবং স্থানীয় শিল্পী বৃন্দ। রাত্রী ১০ ঘটিকায় পূজাচর্না ও পদাবলী কীর্তন সহকারে রাত্রী জাগরন। ২৬ আগষ্ট শুক্রবার উপবাসীবৃন্দের পারন ও প্রসাদ বিতরন এবং সকাল ১০ ঘটিকায় নন্দোৎসব (কাদা ও নারিকেল খেলা)।

Spread the love