মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২ ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

যৌতুকের মামলায় হাজতে থাকায় ঘোড়াঘাট হাসপাতালের আরএমও বরখাস্ত

দিনাজপুর প্রতিনিধি : যৌতুকের মামলায় জেল হাজতে থাকায় ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামসুর রহমান কাজলকে বরখাসত্ম করা হয়েছে।

 

যৌতুক দাবির অভিযোগে স্ত্রীর দায়েরকৃত মামলায় দীর্ঘদিন কারাগারে থাকা এবং কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কর্মস্থলে অনুপস্থিত থাকার দায়ে তাকে বরখাসত্ম করা হয়।

১৩ অক্টোবর মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মঞ্জুরম্নল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বিষয়টি জানানো হয়।

 

দিনাজপুর ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপেস্ন­ক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. নূর নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

 

 

দিনাজপুর জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. এমদাদুল হক জানান, খুব শিগরিগই উক্ত শূন্যপদ পূরণ করা হবে। যাতে করে ঐ এলাকার মানুষ চিকিৎসা সংকটে না পড়ে।

 

চলতি বছরের জানুয়ারিতে ডা. শামসুর রহমান কাজল প্রথম স্ত্রীর কাছে পঞ্চাশ হাজার টাকা যৌতুক দাবি করেন। যৌতুকের টাকা না দিলে সে প্রথম স্ত্রীর সঙ্গে ঘর-সংসার করবে না বলে জানিয়ে দেন। এ ঘটনায় প্রথম স্ত্রী গত ১৪ জুলাই লক্ষিপুর আমলী আদালত-২ এ একটি যৌতুক মামলা দায়ের করেন।

 

গত ৪ আগস্ট ডা. শামসুর রহমান কাজল জামিনের আবেদন করে বিচারক মো. ইব্রাহীম মিয়ার আদালতে আত্মসর্মপণ করেন। পরে বিচারক তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email