মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

রংপুরে কালের কণ্ঠ’র আলোকচিত্রী গ্রেফতার

রংপুর প্রতিনিধি : রংপুরে কালের কণ্ঠ’র আলোকচিত্রী গোলজার রহমান আদর ওরফে আদর রহমানকে গ্রেফতার করা হয়েছে। দুদকের একটি মামলায় তার বিরুদ্ধে পরোয়ানা থাকায় র‌্যাব-১৩ এর একটি দল তাকে গ্রেফতার করে পুলিশে হস্তান্তর করেছে।
বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) তাকে আদালতে নেওয়া হয়। এর আগে বুধবার বিকেলে রংপুর নগরীর ইঞ্জিয়ারপাড়ার একটি বাসা থেকে গ্রেফতার হন আদর রহমান। পরে তাকে মহানগর হারাগাছ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে রেজাউল করিম জীবন জানান, দীর্ঘদিন ধরে দুদকের একটি মামলায় আদর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। জামিনে না থাকার কারণে তাকে আইনের আওতায় নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।
কালের কণ্ঠ’র আলোকচিত্রী ছাড়াও বাংলাদেশ বুলেটিন নামে আরেকটি পত্রিকায় রংপুর প্রতিনিধি হিসেবে রয়েছেন তিনি।
এদিকে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে তাকে আদালতে নেওয়া হয় বলে জানিয়েছে হারাগাছ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলী সরকার। ওই থানায় আদর রহমানের গ্রেফতারি পরোয়ানা ছিল।
রংপুর দুদকের জ্যেষ্ঠ বিশেষ আদালতের বিশেষ পিপি এ কে এম হারুন অর রশিদ জানান, রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র সরফুউদ্দিন আহমেদের আমলে গোলজার রহমান আদর ছিলেন সিটির জনসংযোগ সহকারী। ২০১৭ সালের ৭ ও ৮ আগস্ট ৪৭টি প্যাকেজের প্রকল্পের কাজের দরপত্র তিনটি জাতীয় পত্রিকায় ছাপার কথা বলা হলেও পরবর্তীতে ওইসব পত্রিকায় এ বিজ্ঞাপন আর ছাপানো হয়নি।
তিনি আরও বলেন, জালিয়াতি করার অভিযোগে দুনীতি দমন কমিশনের রংপুর সমন্বিত কার্যালয়ের উপসহককারী পরিচালক নূর আলম বাদী হয়ে ২০১৯ সালের ২৭ জুলাই হারাগাছ থানায় একটি মামলা দায়ের করেন। চলতি বছর গত ১৫ ফেব্রুয়ারি আদালতে এই মামলার অভিযোগপত্র দেওয়া দেওয়া হয়। পরে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

Please follow and like us:
RSS
Follow by Email