সোমবার ৬ ফেব্রুয়ারী ২০২৩ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

রওশনকে সুষমার ভারত সফরের আমন্ত্রণ

Raoshanসংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে বৈঠক করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। শুক্রবার দুপুরে জাতীয় সংসদ ভবনে তাদের প্রায় একঘণ্টার বৈঠক হয়। বৈঠক শেষে সংবাদ ব্রিফিংয়ে জাতীয় পার্টির নেতা রওশন এরশাদ এ তথ্য জানান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ’তিনি (সুষমা স্বরাজ) আমাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন।’
এছাড়াও, বৈঠকে বিদ্যুৎ খাতে সহযোগিতা, স্থল সীমান্ত চুক্তি ও তিস্তার পানি বণ্টন চুক্তিসহ দুদেশের মধ্যকার দ্বিপক্ষীয় বিষয় নিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে বলে জানান জাতীয় পার্টির এই প্রেসিডিয়াম সদস্য।
ভারত বাংলাদেশের ‘পাওয়ার সেক্টরে’ বিনিয়োগে আগ্রহী বলেও এ সময় সাংবাদিকদের জানান রওশন। তাছাড়াও, “দু’দেশের মধ্যে অমীমাংসিত বিষয়গুলোসহ যা যা সমস্যা আছে তা আলোচনার মাধ্যমে ধীরে ধীরে সমাধান করা হবে বলেও জানিয়েছেন তিনি।”
এ সময় রওশনের সঙ্গে উপস্থিত ছিলেন তার রাজনৈতিক সচিব গোলাম মসিহ্ এবং বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী। এর আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গেও বৈঠক করেন সুষমা।
প্রসঙ্গত, বুধবার তিনদিনের সফরে ঢাকায় আসেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। বৃহস্পতিবার রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। আনুষ্ঠানিক বৈঠক হয়েছে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গেও। এছাড়াও, প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলও শুক্রবার সকালে তার সঙ্গে দেখা করেন।