শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

রবিবার থেকে রেলের অগ্রিম টিকেট বিক্রি শুরু

Terinপবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে আগামী ২০ জুলাই রবিবার থেকে যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে অগ্রিম টিকেট বিক্রি শুরু করবে। এদিন ২৪ জুলাই তারিখের যাত্রার টিকেট বিক্রি হবে। বাংলাদেশ রেলওয়ে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ৫ দিন অগ্রিম টিকেট বিক্রির কর্মসূচি গ্রহণ করেছে। রাজধানী ঢাকা, বন্দরনগরী চট্টগ্রাম, খুলনা, সিলেট, রাজশাহী, রংপুর ও দিনাজপুরসহ গুরুত্বপূর্ণ রেলওয়ে স্টেশন থেকে অগ্রিম টিকেট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। রেল কর্তৃপক্ষ জানায়, আগামী ২৪ জুলাই যাত্রার টিকেট দেয়া হবে আগামীকাল ২০ জুলাই রবিবার, ২৫ জুলাই যাত্রার টিকেট ২১ জুলাই সোমবার, ২৬ জুলাই যাত্রার টিকেট ২২ জুলাই মঙ্গলবার, ২৭ জুলাই যাত্রার টিকেট ২৩ জুলাই বুধবার এবং ২৮ জুলাই যাত্রার টিকেট ২৪ জুলাই বৃহস্পতিবার বিক্রি করা হবে।
বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. তাফাজ্জল হোসেন জানান, অগ্রিম টিকেট বিক্রি ছাড়াও বাংলাদেশ রেলওয়ে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে ৫ জোড়া বিশেষ ট্রেন বিভিন্ন গন্তব্যে চালু করবে। তিনি জানান, ঢাকা থেকে দেওয়ানগঞ্জ বাজার, ঢাকা থেকে পার্বতীপুর, ঢাকা থেকে খুলনা এক জোড়া করে এবং চট্টগ্রাম থেকে চাঁদপুর রুটে ২ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে। বিশেষ ট্রেনগুলো ঈদের তিন দিন আগে থেকে চলাচল করবে এবং ঈদের একদিন পর থেকে ৫ থেকে ৭ দিন পর্যন্ত চলাচল করবে।
মহাপরিচালক বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে পাহাড়তলী ও সৈয়দপুর রেলওয়ে কারখানায় ব্রডগেজ ও মিটারগেজ কোচ মেরামত ও সংস্কার করা হচ্ছে। মোট ১৬৬টি কোচ মেরামত ও সংস্কার করে অতিরিক্ত কোচ হিসেবে বিভিন্ন ট্রেনে সংযোজন করা হবে। অগ্রিম টিকেট বিক্রির সময় সংশ্লিষ্ট স্টেশনগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email