সোমবার ১৬ মে ২০২২ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

রাজনীতিবিদদের মধ্যে এই সহমর্মিতাবোধ অব্যাহত রাখতে হবে-রাষ্ট্রপতি আব্দুল হামিদ

PHকিশোরগঞ্জ সমিতি আয়োজিত ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে ৭ বার সংসদ সদস্য নির্বাচিত হওয়া এবং ৯ম সংসদে স্পিকারের দায়িত্ব পালনকালে কিশোরগঞ্জের সন্তান রাষ্ট্রপতি আব্দুল হামিদ সংবর্ধনা  অনুষ্ঠানের বলেন, দেশের ক্রান্তিকালে সবাই একে অন্যের পাশে থাকার চেষ্টা করেছেন। রাজনীতিবিদদের মধ্যে এই সহমর্মিতাবোধ অব্যাহত রাখতে হবে। দেশের বৃহত্তর স্বার্থেই রাজনীতিবিদদের সম্মিলিতভাবে কাজ করা জরুরি। সরকারি উদ্যোগের সাথে ব্যক্তি, সামাজিক সংগঠন ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে প্রয়াস যুক্ত হলে উন্নয়ন ত্বরান্বিত হবে। সরকারের দায়িত্ব হচ্ছে উন্নয়নের জন্য অবকাঠামোসহ উন্নয়নবান্ধব পরিবেশ নিশ্চিত করা। আর জনগণের দায়িত্ব হচ্ছে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে তা কার্যকর করা। বাংলাদেশের নাগরিক হিসাবে দেশের মাটি ও মানুষের প্রতি সবার দায়বদ্ধতা রয়েছে। এ দায় ঘোচাতে প্রত্যেকের উচিত নিজ নিজ অবস্থান থেকে দেশের জন্য দায়িত্ব পালন করা।

শুক্রবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এসব কথা বলেন। প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন, স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নুও এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতবছর মার্চে রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান মারা যাওয়ার পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় এডভোকেট মো. আব্দুল হামিদ রাষ্ট্রপতি নির্বাচিত হন। এর আগ পর্যন্ত তিনি জাতীয় সংসদের স্পিকারের দায়িত্ব পালন করে আসছিলেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email