শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

রাজনৈতিক নেতাদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার

Pm Ifterদেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সম্মানে এক ইফতার পার্টির আয়োজন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিাবর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ ইফতার পার্টির আয়োজন করা হয়। এ সময় ইফতারের আগে তিনি বিভিন্ন টেবিল ঘুরে ঘুরে অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের কুশল সম্পর্কে খোঁজ-খবর নেন। এছাড়াও ইফতারের পূর্বমুহুর্তে জাতির শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা এম সালাউদ্দিন আহমেদ মোনাজাত পরিচালনা করেন। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, ১৫ আগস্টের অন্যান্য শহীদ, মুক্তিযুদ্ধে শহীদ এবং বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে নিহত বীরদের রুহের মাগফেরাত কামনা করা হয়।
ইফতারে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, জাতীয় পার্টি চেয়ারম্যান এইচ এম এরশাদ, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বি মিয়া, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ ও সুরঞ্জিত সেনগুপ্ত, সভাপতি মন্ডলির সদস্য শেখ ফজলুল করিম সেলিম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সতীশ চন্দ্র রায়, এডভোকেট সাহারা খাতুন ও মোহাম্মদ নাসিম, দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সভাপতি দিলীপ বড়–য়া, ন্যাপের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য আমিনা আহমেদ এমপি, ইসলামি ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ মিসবাউর রহমান চৌধুরী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম ও ড. মশিউর রহমান এবং জাতীয় সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজ অংশ নেন ।
অন্যান্যের মধ্যে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, রেলওয়ে মন্ত্রী মুজিবুল হক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপিকা সুলতানা শফি ও মোহাম্মদ জমির উপস্থিত ছিলেন।
এছাড়া প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবদুস সোবহান সিকদার ও প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী, আওয়ামী লীগের যুগ্ম সম্মাদক মাহবুবুল আলম হানিফ ও জাহাঙ্গীর কবির নানক, জাতীয় পার্টি নেতা জি এম কাদের, রুহুল আমীন হাওলাদার ও মশিউর রহমান রাঙ্গা, জাসদ নেতা শিরীন আক্তার এমপি ও নাজমুল হক প্রধান, আওয়ামী লীগ নেতা আহমেদ হোসেন, বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, এডভোকেট আফজাল হোসেন ও হাবিবুর রহমান সিরাজ এবং সিপিবি নেতা মঞ্জুরুল আহসান খানও এ ইফতার পার্টিতে উপস্থিত ছিলেন।
এছাড়াও সংসদ সদস্য, আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতৃবৃন্দও প্রধানমন্ত্রীর ইফতার পাটিৃতে যোগ দেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email