বুধবার ২৭ অক্টোবর ২০২১ ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

রাণীশংকৈলের বাচোর কেন্দ্রে টিকা না পেয়ে ফিরে এসেছেন অনেকেই!

জিয়াউর রহমান, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি ঃ রাণীশংকৈল উপজেলায় করোনার টিকা ক্যাম্পেইন শুরু হয়েছে। শনিবার (৭আগস্ট) উপজেলার ৮টি ইউনিয়ন,১টি পৌরসভায় ভ্যাকসিনেশন কর্মসূচি একযোগে শুরু হয়। সরকারি নিদের্শনা অনূযায়ী প্রতিটি ইউনিয়নে ১৮ বছরের উর্দ্ধে প্রতিটি মানুষকে নিবন্ধন ছাড়াও এআইডি কার্ড থাকলেই টিকা দেওয়া হবে। কিন্তু উপজেলার বাচোর ইউনিয়নে প্রথম দিনেই টিকা নিতে পারেনি অনেকেই।
টিকা নিতে আসা উপজেলার বাচোর ইউনিয়নের বাজেবকসা গ্রামের মেসবাউল হাসান জুয়েল, আবু সাইদ ও ফিরোজ কাওছার রিপন বলেন, কোভিট-১৯ নিবন্ধন করতে ঝামেলা হচ্ছিল তাই আমরা এআইডি কার্ড নিয়ে গিয়েও টিকা নিতে পারিনি। তাছাড়া শতশত মানুষ ফেরৎ এসেছে টিকা কেন্দ্র থেকে। সেখানকার স্বাস্থ্য সেবিকা নাজনিন আকতার, নাজিরা ও মানিক আমাদের জানিয়েছেন নিবন্ধন ছাড়া কাউকে টিকা দেওয়া যাবেনা।
ইউনিয়ন টিকা বাস্তবায়ন কমিটির সদস্য রুহুল আমিন জানান, একাধিক মানুষের ফোন পেয়ে আমি টিকা কেন্দ্রে গিয়েছিলাম, সংশ্লিষ্ঠ কর্মকর্তাদের বলার পরেও তা করেননি। ফলে ৬শ টিকার যে টার্গেট ছিল তা পূরণ হয়নি। আর টিকা কেন্দ্রে গিয়ে অনেকে পোহাতে হয়েছে ভোগান্তি।
উপজেলা মেডিক্যাল অফিসার আরএমও ডাঃ ফিরোজ আলম বলেন- আমি লেহেম্বা, হোসেনগাঁও, নন্দুয়ার কেন্দ্রে গিয়ে করোনার টিকার দান কার্যক্রমে অংশ গ্রহণ করেছি- সাধারণ জনগণ নিজ খুশি মতো টিকা গ্রহন করছে, রেজিঃ ছাড়াই শুধু মাত্র ১৮বছরের উপরে ভোটার আইডি নিয়ে আসলেই স¦াস্থ্য কর্মিরা টিকা দিয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী সকলকে টিকার আওতায় আনতে প্রাথমিক ভাবে গণটিকা কার্যক্রম আরম্ভ হয়েছে।
উপজেলা স্বাস্থ্য পঃপঃ ও এফপিও কর্মকর্তা আব্দুস সামাদ চৌধুরী জানায়- এ উপজেলায় প্রথম দিনে ৪৮শ টিকার টার্গেট ছিল, কিন্তু ৪১১১ জনকে দেওয়া হয়েছে। নিবন্ধন ছাড়া এনআইডি দিয়ে টিকা দেওয়া যাবে কিনা জানতে চাওয়া হলে তিনি বলেন, নিবন্ধন করলে ভাল এআইডি দিয়েও টিকা দেওয়া যাবে। বাচোর ইউনিয়নে এনআইডি দিয়ে টিকা দেওয়া হয়নি কেন? জিজ্ঞেস করা হলে তিনি বলেন,এটা এক ধরনের গাফিলাতি , তাদের এটা রং মিচিং হয়েছে। আর একারনে ওই ইউনিয়নে ৬শ জনের টার্গেট পূরণ হয়নি তারা ২৯৬ টি টিকা প্রয়োগ করেছে। আগামিকাল সোমবার ৪০৪ জনকে টিকার আওতায় আনা হবে।
টিকা কেন্দ্রগুলো তদারকির দায়িত্বে থাকা সহকারি কমিশনার ভূমি ইন্দ্রজিৎ সাহা বলেন, সব কেন্দ্রে টিকা সমান ভাবে দেওয়া হলেও বাচোর ইউনিয়নে কম হয়েছে। এটা আমি উপজেলা স্বাস্থ্য পঃপঃ ও কর্মকর্তা’র সাথে কথা বলে আগামি কাল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

Please follow and like us:
RSS
Follow by Email