মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

রাত্রির অর্গল ভাঙ্গার প্রত্যয়ে মনিমেলা আয়োজন করল শতকন্ঠে আলোর গান

দিনাজপুর প্রতিনিধি : ‘‘শতকন্ঠে আলোর গান’’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করল সৃজনশীল সংগঠণ মনিমেলা। দিনাজপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে গত মঙ্গলবার রাতে আয়োজিত এ অনুষ্ঠানে নানান বয়সী শত শিল্পী সব ধরনের আধার, কুটিলতা, পশ্চাদপদতা, ভিরুতা দুর করার প্রত্যয়ে সম্মিলিত কন্ঠে পরিশেন করেন

অনুষ্ঠান উদ্বোধন করেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মোঃ রুহুল আমিন। তিনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। তিনি রাত্রির অর্গল ভাঙ্গার প্রত্যয়ে শতকন্ঠে আলোর গানকে ব্যতিক্রম আয়োজন হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, যারা আলো দেয় তারাই পথদেখাতে পারে। বায়ান্নর লোকেরা যদি আমাদেরকে পথ না দেখাত তাহলে আমাদের ইতিহাস অন্য রকম হয়ে যেত। আমাদের ভাষা, সংস্কৃতি, ঐতিহ্য অসিত্বের সংকটে পড়ত। সেদিনের তরুণেরা  আলোর দিশারী হয়ে আমাদেরকে আলো দিয়ে, পথ দেখিয়ে এগিয়ে নিয়ে গেছে।

ভিসি প্রফেসর মোঃ রুহুল আমিন ভাষা, সংস্কৃতি, কৃষ্টির গুরুত্ব উপলব্দি করার জন্য সকলের প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, পৃথিবীতে সবচেয়ে বেশি মানুষ কথা বলেন মান্ডালী ভাষায়। এরপরে রয়েছে ইংরেজী এবং স্পেনিশ ভাষা। তারপর হিন্দি। পৃথিবীতে বাংলা ভাষার অবস্থান ৪র্থ অথবা ৫ম। পৃথিবীর সবখানেই বাংলা ভাষায় কথা বলা মানুষেরা ছড়িয়ে পড়েছে। আমাদেরকে এর গুরুত্ব উপলব্দি করে এর ধারাবাহিকতা এগিয়ে নিয়ে যেতে হবে।

মনিমেলার সভাপতি এ কে এম রেজাউর রহমান রেজুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালন করেন সাধারণ সম্পাদক নুরুল মতিন সৈকত। পরে মোমবাতি প্রজ্জলন করেন প্রধান অতিথি রুহুল আমিন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email