শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

রানীশংকৈলে পরীক্ষায় নকল সরবরাহের দায়ে ৩ যুবকের ২ বছরের জেল

ঠাকুরগাওয়ের রানীশংকৈল ডিগ্রি কলেজ পরীক্ষা কেন্দ্রে ইন্টারনেটের মাধ্যমে নকল সরবরাহের দায়ে ৩ যুবককে গ্রেফতার করেছে পরীক্ষায় দায়িত্বে থাকা নির্বাহি ম্যাজিষ্ট্রেট। তাদের স্বীকারোক্তি মতে ভ্রাম্যমান আদালত ২ বছরের কারাদন্ড প্রদান করেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানাযায়, রানীশংকৈল ডিগ্রি কলেজ কেন্দ্রে ৮ এপ্রিল এইচ এস সি পরীক্ষার ইংরেজি প্রথম পত্র বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।
গোপন সংবাদের ভিত্তিতে পরীক্ষায় দায়িত্বে থাকা নির্বাহি ম্যাজিষ্ট্রেট জাকির হোসেন সংঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ইন্টারনেটে নকল সরবরাহ কারী ৩ যুবককে খুনিয়াদিঘীর পাড় থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলেন বালিয়াডাঙ্গী উপজেলার কলিয়া কলমদা গ্রামের সামশুল হকের পুত্র মোস্তফা (২৮) রানীশংকৈল উপজেলার নেকমরদ চন্দন চহট গ্রামের আঃ গফুরের পুত্র আঃ সাত্তার (২৬)
ও গন্ডগ্রাম এলাকার আঃ রহমানের পুত্র তাজমুল হক। তাদের স্বীকারোক্তি মতে জানাযায় তারা মোবাইলে তাজমুলের বোন রাখির কাছে পরীক্ষার উত্তর পাঠাচ্ছিল এবং প্রশ্ন পত্র জৈনেক এক শিক্ষকের কাছ থেকে পেয়েছে। শেষে থানায় ভ্রাম্যমান আদালত বসিয়ে নির্বাহি ম্যাজিষ্ট্রেট জাকির হোসেন পাবলিক পরীক্ষার ১৯৮০ সালের আইনে ৯ (খ) ধারা মতে তাদের প্রত্যেককে ২ বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এ প্রসঙ্গে পরীক্ষা কেন্দ্র সচিব অধ্যক্ষ তাজুল ইসলামের সাথে মোবাইলে কথা বললে তিনি বলেন বিষয়টি আমি শুনেছি কিন্ত আমাকে ঘটনাটি হতবাক করে তুলেছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email