মঙ্গলবার ৩১ জানুয়ারী ২০২৩ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

রানীশংকৈলে ১২ দিন পর বাস চলাচল শুরু

ঠাকুরগাঁও জেলা শহর হতে ঠাকুরগাও-পীরগঞ্জ- রানীশংকৈল-হরিপুর উপজেলায় গত ২৪ মার্চ হতে ১২ দিন পর আজ শনিবার মিনি বাস চলাচল শুরু হয়। স্থানীয় বাস যাত্রীরা বেকায়দায় পড়ে জীবনের ঝুঁকি নিয়ে নছিমন-করিমনের যাত্রী হয়ে তাদের গন্তব্য স্থানে যাচ্ছিল।
বাস চলাচল বন্ধ প্রসঙ্গে মটর শ্রমিক ইউনিয়নের ক্যাশিয়ার তপন চক্রবতী জানান, হোছনা বাসের ড্রাইভার হেলালের সাথে নসিমন গাড়ীর ড্রাইভার হানিফের যাত্রী নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে সে কারনে বাস চলাচল বন্ধ ছিল।
এ দিকে মটর শ্রমিক ইউনিয়নের সম্পাদক বাদসা আলম(ভার) জানান, রানীশংকৈল-কাঁঠাডাঙ্গী-হরিপুর সড়কে বাস চলাচল নিয়ে টেম্পু সমিতির বিবাদের কারনে জেলার সকল রুটে ঢাকা গামী দূর পাল্লর যান সহ স্থানীয় বাস চলাচল বন্ধ ছিল। গত কয়েক দিন যাবত জেলা মটর সমিতির কার্যলয়ে এ বিষয়ে দফায় দফায় বৈঠকের পর ৪ এপ্রিল সম্পাদক সামশুল, সহসভাপতি নজরুল ও ২ সদস্যকে জেলা কমিটি বহিস্কার করে যান চলাচলের অনুমতি দেয়।
নছিমন-করিমন-টেম্পু মালিক সমিতির সভাপতি হারুন অর রশিদ জানান,সামান্য কিছু ঘটনার জন্য বিষয়টি এমন হয়েছে তবে মুচলেকা নিয়ে স্থানীয় শ্রমিকরা তা আপোষ মিমাংসা করেছে। ঠাকুরগাও জেলা মটর শমিক ইউনিয়নের সম্পাদক নূরুল ইসলাম ছুটু(ভার) জানান,শ্রমিকদের পক্ষে থানায় একটি মামলা করা হয়েছে।
অপরদিকে মালিক সমিতি টেম্পু চালকদের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেছে। রানীশংকৈল থানার অফিসার ইনর্চাজ মোনায়েম জানান, সেলিমকে গ্রেফতার করা হয়েছে অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্ট চলছে।