বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

রাষ্ট্রপতির সাথে সেৌজন্য সাক্ষা্ৎ করলেন প্রধানমন্ত্রী

বঙ্গভবনে hamid_hasinaরোববার সন্ধ্যায় রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটা রাষ্ট্রপতির সাথে সেৌজন্য সাক্ষাৎ বলে জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেস সচিব এহসানুল করিম।

তাদের মধ্যে প্রায় সোয়া এক ঘণ্টা আলোচনা হয়। ওই সময় বঙ্গভবনে ঢুকতে দেখা যায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামকেও।

নেলসন ম্যান্ডেলার শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিতে সোমবার দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন রাষ্ট্রপতি। সে বিষয়েই আলোচনা হয় বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

ইহসানুল করিম জানান, বর্ণবাদবিরোধী আন্দোলনের অবিসংবাদিত নেতা নেলসন ম্যান্ডেলার শেষকৃত্যে অংশ নিতে সোমবার বিকালে কেপ টাউনের উদ্দেশে রওনা হবেন রাষ্ট্রপতি।

এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর যাওয়ার বিষয়টি ঠিক হয়েছিল, পরে সিদ্ধান্ত পরিবর্তন হয় বলে আওয়ামী লীগের একটি সূত্র জানায়।

দুপুরে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাতের কর্মসূচি জানানোর পর সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, “এটি একটি রুটিন ওয়ার্ক।

“জাতিসংঘের দূতের সফর, জাতীয় পার্টির মন্ত্রীদের পদত্যাগ, রাষ্ট্রপতির দক্ষিণ আফ্রিকা সফর ইত্যাদি বিষয়ে আলোচনা হতে পারে।”

প্রধানমন্ত্রী সম্প্রতি সিঙ্গাপুরে স্বাস্থ্য পরীক্ষা করিয়ে আসা আবদুল হামিদের শারীরিক অবস্থার খোঁজ-খবরও নেন বলে প্রেসসচিব জানান।

 

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email