শনিবার ২৮ জানুয়ারী ২০২৩ ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

রিজভীকে কারাগারে প্রেরণ, ৪ ডিসেম্বর রিমান্ড শুনানি

55039গাড়ি পোড়ানোর ঘটনায় রাজধানীর শাহবাগ থানার মামলায় গ্রেপ্তার বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বিকেলে রিজভীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে মহানগর হাকিম এস এম আশিকুর রহমান এ আদেশ দেন। পাশাপাশি ৪ ডিসেম্বর রিমান্ড শুনানির তারিখ নির্ধারণ করেন আদালত।

এর আগে শনিবার বেলা ৩টা ২০ মিনিটে তাকে সিএমএম কোর্টে এসএম আশিকুর রহমানের আদালতে হাজির করে এ রিমান্ড চাওয়া হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় শাহবাগের শিশু পার্ক এলাকায় গাড়ি পোড়ানো মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেছেন মহানগর গোয়েন্দা (ডিবি) পরিদর্শক এমএ জলিল।

পুলিশের সহকারী কমিশনার (এসি-প্রসিকিউশন) মো. মিরাশ উদ্দীন ১০ দিনের রিমান্ড আবেদনের কথা নিশ্চিত করেন।

রিজভীর সঙ্গে আটক বিএনপির নির্বাহী সদস্য বেলাল আহমেদকে কোন মামলায় গ্রেপ্তার দেখানো হবে সে ব্যাপোরে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি জানা গেছে।

শনিবার ভোর ৪টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে রিজভীকে আটক করে ডিবি পুলিশ।

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে অবরোধ চলাকালে রাজধানীর শাহবাগে শিশুপার্কের সামনে বিহঙ্গ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এতে পুলিশ, সাংবাদিক ও আইনজীবীসহ প্রায় ১৯ জন অগ্নিদগ্ধ হন।

সে ঘটনায় বৃহস্পতিবার রাতেই শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়। মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রিজভীসহ ১৭ জন নেতাকে আসামি করা হয়। মামলায় আগুন দিয়ে হথ্যার অভিযোগ আনা হয়। আর ১৭ নেতার বিরুদ্ধে হত্যায় ইন্ধনের অভিযোগ আনা হয়।