মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

রিজভী গ্রেপ্তার অভিযানে বিএনপি কার্যালয় ভাঙচুর

1385803042.বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে গ্রেপ্তারে ঘটনার ছবি তোলার সময় কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ক্যামেরা ভাঙচুর এবং সাংবাদিকদের লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গিয়েছে। অভিযানের সময় গোয়েন্দা পুলিশ (ডিবি) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে বিভিন্ন কক্ষে ভাঙচুর চালিয়েছেন বলেও অভিযোগ পাওয়া গেছে। প্রত্যক্ষদর্শী বিএনপি অফিসের কর্মচারীদের সঙ্গে কথা বললে তারা জানান, শনিবার ভোর ৪টার দিকে কার্যালয়ের বাইরে থেকে মই দিয়ে দোতলার বারান্দায় ওঠে ডিবি পুলিশের একটি দল। পরে তারা মেশিন দিয়ে তালা কেটে ভেতরে ঢোকে। এ সময় দোতলায় দলের চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের রুমের তালা ভেঙে ভেতরে তল্লাশি করে গোয়েন্দা পুলিশ। সেখানে অবস্থানরত দু্টি বেসরকারি টেলিভেশনের সাংবাদিকের মোবাইল ও ক্যামেরা কেড়ে নিয়ে রুমের মধ্যে আটক করে রাখে ডিবি। এ সময় সাংবাদিকদের লাঞ্ছিতও করে পুলিশ।

কর্মচারীরা আরো জানান, তৃতীয় তলায় ঢুকে পুলিশ সদস্যরা গ্লাসের দরজা ভেঙে ভেতরে ঢুকে দপ্তরের কাজে ব্যবহৃত কম্পিউটার, ফটোকপি মেশিন ভাঙচুর করে গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে যায়। পরে রুম ভেঙে রিজভী আহমেদকে আটক করে। একই সঙ্গে মহাসচিবের রুম ভেঙে বিএনপির নির্বাহী কমিটির সদস্য বেলাল আহমেদকে আটক করা হয়। পরে অন্যান্য রুম তল্লাশি করে মূল ফটকের তালা ভেঙে এই দুই নেতাকে নিয়ে যায় ডিবি পুলিশ। এ সময় তাদের আটকের ভিডিও ধারণ করতে গেলে ডিবি পুলিশ কয়েকটি বেসরকারি টেলিভিশনের ক্যামেরা ভাঙচুর করে এবং সাংবাদিকদের লাঞ্ছিত করে।

এদিকে দলের যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ আজ সকালে বলেন, রাতের অন্ধকারে বিএনপি কার্যালয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবৈধভাবে ঢুকে যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দুজনকে গ্রেপ্তার করেছে, কার্যালয় ভাঙচুর চালিয়েছে। দেশের একটি বৃহত্তম রাজনৈতিক দলের কার্যালয়ে ঢুকে পুলিশের এই বর্বরতায় আওয়ামী লীগের পুরনো সংস্কৃতির বহিঃপ্রকাশ ঘটেছে। আমরা এ ধরনের অবৈধ কার্যকলাপের তীব্র নিন্দা জানাচ্ছি।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email