বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

লাঙ্গলবন্দে ১০ জনের প্রাণহানীতে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর শোক

শুক্রবার নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে  হিন্দু ধর্মাবলম্বীদের পূণ্যস্নানে যোগ দিতে আসা পূণ্যার্থীদের প্রচন্ড ভীড়ে পদদলিত হয়ে নারী ও শিশুসহ ১০ জনের প্রাণহানী এবং অর্ধশতাধিক আহত হওয়ার ঘটনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকশ করেছেন।

এক শোকবার্তায় রাষ্ট্রপতি নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। তিনি পদদলিত হয়ে আহতদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দিয়েছেন। হিন্দু সম্প্রদায়ের অন্যতম বিশেষ ধর্মীয় পর্ব অষ্টমী স্নানে পদদলিত হয়ে মোট দশজন পুণ্যার্থী প্রাণ হারান।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে পুরনো ব্রহ্মপুত্র নদে হিন্দু ধর্মাবলম্বীদের অষ্টমী পুণ্যস্নানে পদদলিত হয়ে ১০জনের মৃত্যু ও অনেকের আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকশ করেছেন। এক শোকবার্তায় তিনি মৃতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। হিন্দু সম্প্রদায়ের অন্যতম বিশেষ ধর্মীয় পর্ব অষ্টমী স্নানে পদপিষ্ট হয়ে মোট ১০জন পুণ্যার্থী প্রাণ হারান।

Spread the love