শুক্রবার ৩ ফেব্রুয়ারী ২০২৩ ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শহীদ বুদ্ধিজীবী দিবসে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন

timthumb.phpবিস্তারিত কর্মসূচির মধ্যদিয়ে আজ শনিবার রাজধানী ঢাকাসহ সারাদেশে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। দিসবটি উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শোক র‌্যালি, আলোচনা সভা, শ্রদ্ধা নিবেদন, শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জলনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আজ

সকাল ৬টা ৫০ মিনিটে রাষ্ট্রপতি আবদুল হামিদ মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।করেন। পরে আওয়ামী লীগের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী আমির হোসেন আমু, নৌপরিবহন মন্ত্রী ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী শাহজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াসহ দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
পরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী শাহাজান খানের নেতৃত্বে শহীদ পরিবারের সদস্যবৃন্দ এবং উপস্থিত মুক্তিযোদ্বারা স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্বা জানান।