বৃহস্পতিবার ১৯ মে ২০২২ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

‘শিক্ষক পুল’ নিয়োগের অপেক্ষায় ১৫০১৯ জন তারুণ্যের একরাশ স্বপ্ন !

১৫০১৯ জন তারুণ্যের একরাশ স্বপ্ননূর মোহাম্মদ রবিউল ।।

একটি চাকুরী জীবনকে খোরাক যোগায় ও সমৃদ্ধ করে। ১৫০১৯ জনের স্বপ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হওয়ার। তাদের মধ্যে অনেকেরই সরকারি চাকুরীর বয়স শেষ হওয়ার পথে, আবার অনেকে আছেন পিতা বা অভিভাবক হারা এতিম অসহায় কষ্টের জীবন অন্যের বোঝা হয়ে। আমাদের স্বাধীন বালাদেশের ১৫০১৯ জন তারুন্যের একরাশ স্বপ্ন আজও বাস্তবায়ন হয়নি। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট নিরসনে এক বছরেরও বেশি সময় লাগে তাই, প্রধানমন্ত্রীর নির্দেশে এই শিক্ষক পুল গঠন করা হয়েছিল।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত ও মৌখিক পরীক্ষার চুড়ান্ত ফল প্রকাশিত হয় ২০১২ সালের ১৪ আগষ্ট। এতে ২৭৭২৩ জনকে চুড়ান্ত ভাবে নির্বাচিত করে ১২৭০৪ জনকে সেপ্টেম্বর মাসে সরাসরি নিয়োগ দেওয়া হয় এবং ১৫০১৯ জনকে শিক্ষক পুলে রাখা হয়। কিন্তু আজ পর্যন্ত পুল শিক্ষকদের নিয়োগ দেওয়া হয়নি। এতে ১৫ সহস্রাধিক পুল শিক্ষক গভীর উদ্বেগ,উৎকন্ঠায় দিন কাটাচ্ছে।

আজ সত্য ও সুন্দর এর বিকাশ ঘটানোর জন্য এই অবস্হায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দৃষ্টি আকর্ষণ করছি মহতী উদ্ব্যোগ নিয়ে আসুন ১৫০১৯ জন শিক্ষক নয় মাতৃভূমি আমাদের স্বাধীন বাংলাদেশের ১৫ সহস্রাধিক পরিবারের পাশে এসে দাঁড়ায়।

আজ লাল সবুজের পতাকা তাকিয়ে আছে আমাদের দিকে, ১৫০১৯ টি পরিবারের মুখের হাঁসি ও সুন্দর জীবন দিতে, ১৫ সহস্রাধিক শিক্ষকের মর্যাদা দিতে, শিক্ষার ভার দায়িক্ত্ব দিতে, তাদের অধিকার ফিরিয়ে দিতে। দেশ ও মানুষের জন্য আমরা সবাই প্রস্তুত, এখনই শ্রেষ্ঠ সময়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email