সোমবার ৬ ফেব্রুয়ারী ২০২৩ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিক্ষণ এবং প্রশিক্ষণের কোন বিকল্প নেই-ডিডি-সমাজসেবা

Ngoদিনাজপুর প্রতিনিধি :দিনাজপুর সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আহসানুল হক চৌধুরী বলেছেন, শিক্ষণ এবং প্রশিক্ষণের কোন বিকল্প নেই। প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে আয় বৃদ্ধির ক্ষেত্রে কাজে লাগাবে হবে। সোনার হরিণ চাকুরীর পিছনে না ছুটে হাতের কাজ করে স্বনির্ভর হতে পারেন। তাই প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম।

গতকাল শনিবার সোসাইটি ফর উদ্যোগ এর আয়োজনে মেনো নাইট সেন্ট্রাল কমিটি বাংলাদেশ (এমসিসি)’র সহযোগিতায় দক্ষেতা বৃদ্ধির মাধ্যমে প্রান্তিক কৃষষীজীবীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণ প্রকল্প ভোকেশনাল প্রশিক্ষার্ণীদের মাঝে টুলস ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উদ্যোগ সংস্থার পরিচালনা কমিটির সভাপতি লুৎফা রশিদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উদ্যোগ সংস্থার নির্বাহী পরিচালক উম্মে নাহার। উপকার ভোগী প্রশিক্ষণার্তীদের পক্ষে বক্তব্য রাখেন মনজিলা বেগম, ইমরান হোসেন। সভা পরিচালন করেন সংস্থার প্রকল্প সমন্বয়কারী মোঃ আব্দুর রাজ্জাক। প্রধান অতিথি দর্জি বিজ্ঞানে ১৬ জনকে, ড্রাইভিং শিক্ষায় ৬ জনকে, কারচুপিতে ১৫ জনকে ও মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণে ৭ জনকে সনদপত্র ও টুলস বক্স প্রদান করেন।