মঙ্গলবার ৭ ফেব্রুয়ারী ২০২৩ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিক্ষামন্ত্রীর সিদ্ধান্তের প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি : ‘‘প্রশ্নপত্র ফাঁস রোধে বিরতীহীন পাবলিক পরীক্ষা’’ শিক্ষামন্ত্রীর সিদ্ধান্তের প্রতিবাদে এবং সিদ্ধামত্ম প্রত্যাহারের দাবীতে গতকাল দিনাজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানব বন্ধন করেছে।

গতকাল মঙ্গলবার বেলা ১২টায় বৃষ্টিকে উপেক্ষা করে দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে দিনাজপুরের সাধারন শিক্ষার্থীদের ব্যানারে ঘন্টাব্যাপী এই মানব বন্ধন কর্মসুচী পালন করা হয়েছে। মানববন্ধন চলাকালীন বিভিন্ন কলেজের শিক্ষাথীরা সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতাকালে  শিক্ষা মন্ত্রীর এ সিদ্ধান্ত প্রত্যাহার এর আহবান জানানো হয়। অন্যথায় বিকল্পপথ হিসেবে শিক্ষার্থীরা রাজপথের আন্দোলনের মাধ্যমে ন্যায্যদাবী আদায় করে নেবে বলে হুসিয়ারী দেয়।

শিক্ষার্থীদের নেতা তহমিনা তামান্না  জানান, আমরা প্রশ্নপত্র ফাস রোধ চাই, পরীক্ষায় পর্যাপ্ত ছুটি দিতে হবে, গতানুগতিক পরীক্ষা পদ্ধতি ধারা অব্যাহত রাখতে হবে। তা না হলে শিক্ষাথীরা বিপাকে পড়ে পরীক্ষায় ক্ষতিগ্রস্ত হবে। এ সময় অন্যান্যের মাঝে আরো বক্তব্য রাখেন সাবিবর আনম, আতিয়া রহমান, আন্নিকা হক, নওশিন শারমিলি, এম আলফারদীন, মোঃ সায়মুন হক, মোঃ নিয়াজ মাহমুদ প্রমুখ।

মানব বন্ধনে দিনাজপুর সরকারী কলেজ, মহিলা কলেজ, আর্দশ কলেজ, কেবিএম কলেজ, হলিল্যান্ড কলেজ এর ছাত্র ছাত্রীরা অংশ নেয়।