শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিক্ষার্থীদের প্রতি তদারকি জোরদারের নির্দেশ রাষ্ট্রপতির

শিক্ষার্থীরা যাতে আধুনিক বিজ্ঞান ও জ্ঞানার্জনের মাধ্যমে বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারে সে লক্ষ্যে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষকে তদারকি আরও জোরদারের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। বুধবার বঙ্গভবনে তার সাথে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) -এর নবনিযুক্ত উপাচার্য মেজর জেনারেল মো. সালাহউদ্দিন মিয়াজী সৌজন্য সাক্ষাৎ করতে এলে রাষ্ট্রপতি এ নির্দেশ দেন। সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিববৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদ, শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকবৃন্দের সমন্বয়ে ‘মোটিভেশনাল প্রোগ্রাম’ আয়োজনের জন্য বিইউপি’র উপাচার্যকে নির্দেশনা দেন যাতে তারা নিজেদেরকে জঙ্গীবাদের মতো কর্মকান্ডে জড়িয়ে না ফেলে। রাষ্ট্রপতি এ ধরনের কর্মসূচি গ্রহনের উপর গুরুত্বারোপ করেন, যাতে অন্যান্য বিশ্ববিদ্যালয় তা অনুসরন করতে পারে।
মেজর জেনারেল মো. সালাহউদ্দিন মিয়াজী তাকে উপাচার্য পদে নিয়োগ দেওয়ায় রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। নবনিযুক্ত উপাচার্য তার দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা ও দিক নির্দেশনা কামনা করেন।

Spread the love