রবিবার ১৪ অগাস্ট ২০২২ ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিশুর পেট ভরলেও মায়ের মন ভরে না-অতিরিক্ত জেলা প্রশাসক

জিন্নাত হোসেন:দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তৌহিদুল ইসলাম বলেছেন, শিশুরা সবচেয়ে বেশী নির্যাতিত হয় খাওয়ার সময়। খাওয়ার সময় শিশুর পেট ভরলেও মায়েদের মন ভরে না। আদুরে স্পর্শ, হাসি, গান শোনানো, গল্প বলা ইত্যাদি অনুভূতি বিনিময়ে বা ছোট ছোট আচরণ একটি শিশুর জন্য খুব দরকারী। মস্তিস্কের উন্নতি এবং জীবনে চলার জন্য মজবুত ভিত্তি তৈরী করতে আপনার আদর তাকে অনেকখানি এগিয়ে দিতে পারে।

১১ অক্টোবর রোববার দিনাজপুর শিশু একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন ও দিনাজপুর শিশু একাডেমি আয়োজিত বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৫ এর উদ্বোধনী অনুষ্ঠান শিশু সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তৌহিদুল ইসলাম এ কথা বলেন। তিনি আরো বলেন, পৃথিবী নিয়ে শিশুদের কৌতুহল অসীম। তাদের কোমল হৃদয়ে যা দেখে, তাই বিশ্বাস করে। যেভাবে শেখে, সেভাবেই কল্পনা সাজায়। শৈশবকাল রঙিন করে তুলতে মা-বাবার ভূমিকাই সবচেয়ে বেশী। শৈশবের স্মৃতিটুকু পরক্ষভাবে হলেও তার সমস্ত জীবনকে প্রভাবিত করে।

দিনাজপুর শিশু একাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মোঃ ছফর আলী, সাধারণ সম্পাদক মোঃ সফিকুল ইসলাম ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দিনাজপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান নভেল। অনুষ্ঠান পরিচালনা করেন চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজের ক্রীড়া শিক্ষক মোঃ ওবায়দুর রহমান।

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধনী দিনে শিশু সমাবেশ, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় দিনাজপুর শিশু একাডেমি মিলনায়তনে।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email