শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিশু জিহাদ উদ্ধার অবহেলায় প্রকৌশলী সালামের রিমান্ড

রাজধানীর শাজাহানপুরে শিশু জিহাদ উদ্ধারে কর্তব্য অবহেলার অভিযোগে দায়ের করা মামলায় প্রকৌশলী আব্দুস সালামকে দুইদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

বুধবার সুষ্ঠু তদন্তের জন্য শাহাজানপুর থানা পুলিশ সাতদিনের রিমান্ড চাইলে ঢাকা মহানগর হাকিম রেজাউল করিম দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর শাজাহানপুরে বাসার কাছে রেলওয়ে মাঠের পাম্পের পাইপে পড়ে যায় সাড়ে তিন বছর বয়সী শিশু জিহাদ। প্রায় ২৩ ঘণ্টা পর ২৭ ডিসেম্বর বিকেল ৩টার দিকে জিহাদকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত জিহাদের বাবা নাসির ফকির দায়িত্বে অবহেলায় জিহাদের মৃত্যুর অভিযোগে শাহজাহানপুর থানায় দুইজনকে আসামী করে মামলাটি দায়ের করেন।

গত ৮ মার্চ প্রকৌশলী আব্দুস সালাম ঢাকা মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠান।

মামলার দুই আসামী হলেন— রেলওয়ের জ্যেষ্ঠ উপ সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর আলম ও শাহজাহানপুর রেল কলোনিতে পানির পাম্প বসানোর দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠান জেএসআরের মালিক প্রকৌশলী আব্দুস সালাম।

Spread the love