বৃহস্পতিবার ১১ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শুক্রবার ডি ও ই ইউনিটের ভর্তি পরীক্ষা হাবিপ্রবি’র ১ম বর্ষের বি ও সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর-এর ২০১৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষের বি ও সি (বিজ্ঞান/মানবিক) ইউনিটের ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৯টা ও দুপুর ১২ টায় দুই শিফটে বি ইউনিট ও বিকাল ৩ টায় সি ইউনিটের (বিজ্ঞান/মানিবক) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় প্রায় ৯৮ভাগ পরীক্ষার্থী অংশ গ্রহণ করে বলে ভর্তি কমিটি নিশ্চিত করেছে।

শুক্রবার ডি ইউনিটের ভর্তি পরীক্ষা সকাল সাড়ে ৯ টায় ও ই ইউনিটের ভর্তি পরীক্ষা বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে। ২৬ অক্টোবর শনিবার এ ইউনিটের ভর্তি পরীক্ষা দুই শিফটে সকাল সাড়ে ৯ টা ও দুপুর ১২ টা এবং সি ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ১৩৩০টি আসনের বিপরীতে এবার ভর্তি পরীক্ষায় মোট ৩৮ হাজার ৪ জন ছাত্র-ছাত্রী আবেদন করেছে। প্রতি আসনের বিপরীতে ২৯ জন ছাত্র-ছাত্রী ভর্তি পরীক্ষায় প্রতিযোগিতা করছে। এ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ১৮ জন, বি ইউনিটে ৪৮ জন, সি ইউনিটে ৪৩ জন, ডি ইউনিটে ২০ জন ও ই ইউনিটে ৪৭ জন পরীক্ষার্থী প্রতিদ্বন্দিতা করছে।

মোবাইলে প্রত্যেক ছাত্র-ছাত্রীকে এসএমএস-এর মাধ্যমে পরীক্ষার তারিখ ও আসন বিন্যাস জানিয়ে দেওয়া হয়েছে। এছাড়া ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য ও আসন ব্যবস্থা বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.hstu.ac.bd)- এ পাওয়া যাচ্ছে। পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের সকল প্রবেশ পথে ডিসপ্লে বোর্ড থেকেও জানা যাচ্ছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email