রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শেখ হাসিনা গরীব মানুষের দায়িত্ব নেয়ার ফলে দেশের মানুষ ভাল আছে শান্তিতে আছে- হুইপ ইকবালুর রহিম

Iqbalদিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, আওয়ামীলীগ জনগণের কল্যাণের জন্য নিয়ে রাজনীতি করে। আওয়ামীলীগ ধ্বংসের রাজনীতি করে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গরীব মানুষের সন্তানদের লেখপড়ার দায়িত্ব নিয়েছে, বিনা পয়সায় বই দিচ্ছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা গরীব মানুষের দায়িত্ব নিয়েছে বলেই বর্তমানে দেশের মানুষ ভাল আছে শান্তিতে আছে।

হুইপ ইকবালুর রহিম বলেন বর্তমান সরকার গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে বদ্ধ পরিকর। তাই এসব গরীব ও দুঃস্থ মানুষও যাতে ভালোমত ঈদ করতে পারে এবং ঈদের দিনে যাতে তাদের কোন অভাব না থাকে এ জন্য সরকার প্রতিটি ঈদে দুঃস্থ ও অতিদরিদ্র মানুষের মধ্যে ভিজিএফ-এর চাল বিতরনের ব্যবস্থা করেছে। তিনি বলেন, আসন্ন ঈদুল ফিতরে প্রতিটি ঘরে ঈদের আনন্দ পৌছে দেয়ার জন্য সদর উপজেলার ৪২ হাজার দুঃস্থ ও অতিদরিদ্র পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল বিতরন করা হচ্ছে।

হুইপ ইকবালুর রহিম রবিবার দিনাজপুর সদর উপজেলার ৯নং আস্কপুর, ১০নং কমলপুর ও ৭নং উথরাইল ইউনিয়নের দুঃস্থ ও অতিদরিদ্র পরিবারের মধ্যে ভিজিএফ-এর চাউল বিতরন কর্মসূচীর উদ্বোধনকালে প্রথান অতিথির বক্তব্যে একথা বলেন।

হুইপ ইকবালুর রহিম বলেন, বর্তমান সরকার মানুষের আর্থসামাজিক উন্নয়নে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। এর ফলে গত ৫ বছরে দারিদ্র সীমার নীচে বসবাসকারী মানুষের সংখ্যা ৫২ শতাংশ থেকে ২৫ শতাংশে নেমে এসেছে। দারিদ্র সীমার হার শুন্যের কোঠায় আনতে সরকার আরও বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

তিনি বলেন, সরকার খাদ্য নিরাপত্তামূলক কর্মসূচীর আওতায় বয়স্কভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ ৭৪ রকমের ভাতা চালু করেছে। আর এসব কর্মসূচীর ফলে দেশের সব শ্রেণীর মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে।

ইকবালুর রহিম বলেন, ইতিপুর্বে শুধুমাত্র ধনিক শ্রেণী ও বিত্তবানদের জন্য ঈদের আনন্দ ছিলো। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপের ফলে অতিদরিদ্রসহ সব শ্রেণী পেশার মানুষের ঘরে ঘরে ঈদের আনন্দ বিরাজ করছে। তিনি অতিদরিদ্র পরিবারগুলোকে স্ব স্ব ইউনিয়ন পরিষদ থেকে ১০ কেজি করে চাল বুঝে নেয়ার আহবান জানান। সেই সাথে সরকারের পাশাপাশি বিত্তবানদেরও দুঃস্থ ও অতিদরিদ্র মানুষের কল্যানে এগিয়ে আসার আহবান জানান।

বেলা ১২টায় ৯নং আস্করপুর ইউনিয়ন পরিষদ চত্বরে ভিজিএফ-এর চাল বিতরন কর্মসূচীর উদ্বোধনকালে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ফরিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদ সরকার, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, ৯নং আস্করপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু বক্কর সিদ্দিক, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি খতিব উদ্দীন আহম্মদ, সাধারণ সম্পাদক ও ইউপি মেম্বার জিয়াউর রহমান জিয়া উপস্থিত ছিলেন।

এর আগে হুইপ ইকবালুর রহিম সকাল ১১টায় ১০নং কমলপুর ইউনিয়ন পরিষদ এবং সকাল ১০টায় ৭নং উথরাইল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ভিজিএফ কর্মসূচীর চাল বিতরন কর্মসূচীর উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন ৭নং উথরাইল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান সরকার, ১০নং কমলপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মাজেদুর রহমান জুয়েল, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইব্রাহিম সরকার, সাধারণ সম্পাদক আহচান হাবিব, আওয়মীলীগ নেতা আনোয়ার হোসেনসহ স্থানীয় আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email