বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বিজয় আমাদেরই হবে: পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ১৯৪৫ সালের মতো এবারও বিজয় আমাদেরই হবে। সোভিয়েত দেশগুলো বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে পুতিন এ কথা বলেন বলে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা রোববার এক প্রতিবেদনে জানিয়েছেন।

এ সময় পুতিন বলেন, আজ, আমাদের সৈন্যরা তাদের পূর্বপুরুষদের মতো জন্মভূমিকে নাৎসিদের কলুষতা থেকে মুক্ত করার জন্য কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করছে এই আত্মবিশ্বাস নিয়ে যে ১৯৮৫ সালের মতো বিজয় আমাদেরই হবে।

পুতিন বলেন, আজকে নাৎসিবাদের পুনর্জন্ম রোধ করা আমাদের সাধারণ দায়িত্ব। নতুন প্রজন্ম তাদের বাবা-দাদার স্মৃতির যোগ্য ধারক হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। 

এদিকে, সোভিয়েত দেশগুলো বিজয় দিবস উপলক্ষ্যে দেওয়া ভাষণে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি দাবি করেছেন, ইউক্রেনে শয়তান ফিরে এসেছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধে মিত্রদের কাছে জার্মানির আনুষ্ঠানিক আত্মসমর্পণের স্মরণে দিনটিতে দেওয়া ভাষণে জেলেনস্কি এ কথা বলেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

ওই ভাষণে তিনি বলেন, শয়তান আবার ফিরে এসেছে! ভিন্ন রূপে, ভিন্ন শ্লোগানে, কিন্তু একই উদ্দেশ্যে। 

তিনি আরও বলেন, কোনো শয়তান দায়িত্ব এড়াতে পারে না, বাঙ্কারে লুকিয়ে থাকতে পারে না। 

নাৎসি নেতা অ্যাডলফ হিটলার তার জীবনের শেষ দিনগুলোতে বার্লিনের একটি বাঙ্কারে কাটিয়েছিলেন। সেখানেই তিনি যুদ্ধের শেষে আত্মহত্যা করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email