শনিবার ৪ ফেব্রুয়ারী ২০২৩ ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে হাবিপ্রবিতে মানববন্ধন

Dinajpur-Picদিনাজপুর প্রতিনিধি : দেশব্যাপী বর্বোচিত নৃশংস হামলা, নির্যাতন এবং নৈরাজ্যের প্রতিবাদে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন দিনাজপুর-ঢাকা মহাসড়কে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

উক্ত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন।  ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক প্রফেসর ড. মো. শাহাদাৎ হোসেন খান এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন রেজিস্ট্রার প্রফেসর ড. বলরাম রায়, প্রফেসর ড. মো. আনিস খান, প্রফেসর ড. শ্রপতি শিকদার, প্রফেসর ডা. মো. ফজলুল হক, আ.ন.ম ইমতিয়াজ হোসেন, অরুন কান্তি রায়, আব্দুল হান্নান, আব্দুর রহিম প্রমূখ।

মানববন্ধন কর্মসূচিতে বক্তরা বলেন, দিনাজপুরের কর্ণাই গ্রামসহ সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর হামলা এবং তাদের বাড়ী ঘর ভাংচুর ও আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার ঘটনায় যারা জড়িত তাদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে। প্রয়োজনে বিশেষ ট্রাইবুনাল গঠনের মাধ্যমে তাদের বিচার নিশ্চিত করে কঠোর শাস্তির দাবী করেন বক্তারা।

উক্ত মানববন্ধন কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা অংশ গ্রহন করেন।