বৃহস্পতিবার ১৯ মে ২০২২ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

‘সকলের সহযোগিতায় ঠাকুরগাঁওয়ে শিক্ষা নগরী গড়ে তোলা হবে’

বিষ্ণু পদ, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান বলেছেন, আলোকিত মানুষ গড়ার কাজে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ইকো পাঠশালা ও কলেজ। ইতোমধ্যে পুথিগত জ্ঞান অর্জনের পাশাপাশি বিভিন্ন সহপাঠ্যক্রমমূলক কার্যক্রমে স্থানীয় ও জাতীয় পর্যায়ে বিশেষ ভুমিকা রেখেছে এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
গতকাল শুক্রবার বিকালে পীরগঞ্জ ইকো পাঠশালার বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণী উৎসবে সভাপতির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, সময়ের সাথে এ প্রতিষ্ঠানের গুরুত্ব আরও বেড়ে গেছে। ৫ম শ্রেণি পর্যন্ত চলমান পীরগঞ্জ ইকো পাঠশালাকে এলাকার চাহিদা আনুযায়ী আগামীতে মাধ্যমিক পর্যায়ে উন্নিত করা হবে। এর জন্য প্রশাসন, জনপ্রতিনিধিসহ সকলের সহযোগীতা প্রয়োজন। সকলের সহযোগিতায় আগামীতে ঠাকুরগাওয়ে শিক্ষা নগরী গড়ে তোলা হবে।
অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া তার বক্তব্যে বলেন, শিক্ষা, সংস্কৃতির বিকাশসহ সাধারণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে ইএসডিও। আগামীতে সংস্থাটি মানসম্মত শিক্ষা বিস্তারে এলাকায় একটি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানের গেস্ট অব অনার উপজেলা নির্বাহী অফিসার এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার বলেন, মানবিক মূল্যবোধ সৃষ্টিতে খেলাধুলা বিশেষ ভুমিকা রাখতে পারে। এছাড়া শরীর ও মন সুস্থ রাখতে এর কোনো বিকল্প নেই।
সভায় দিনাজপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু বক্কর সিদ্দিক বলেন, শিক্ষার্থীদের বড় শত্র“ হলো মাদক। আর খেলাধুলাই পারে এ শিক্ষার্থীদের মাদক থেকে দুরে রাখতে। তাই শিক্ষার পাশাপাশি খেলাধুলার গুরুত্ব অপরিসীম।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইকো পাঠশালা ও কলেজের অধ্যক্ষ সেলিমা আখতার, পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মকবুল হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার তোফাজ্জল হোসেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার জাকির হোসেন, পীরগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও ইত্তেফাক সংবাদদাতা মেহের এলাহী ও মহিলা ভাইস চেয়ারম্যান পারুল বেগম।
পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email