মঙ্গলবার ৭ ফেব্রুয়ারী ২০২৩ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সন্ত্রাস বন্ধে প্রয়োজন কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে: প্রধানমন্ত্রী

pm-18.01.14দেশে জঙ্গিবাদসন্ত্রাস বন্ধ করতে প্রয়োজন কঠোর ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

শনিবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির সভার আগে একথা বলেন প্রধানমন্ত্রী।

সভায় জামায়াতবিএনপিকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, যত বড় মুরুব্বি, যত বড় শক্তি তাদের পাশে থাকুক না কেন, সন্ত্রাসীজঙ্গিবাদীদের কেউ রক্ষা করতে পারবে না। আমাদের এখন অনেক দায়িত্ব। জঙ্গিবাদী সন্ত্রাসীদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। ক্ষতিগ্রস্ত সংখ্যালঘুদের পাশে দাঁড়াতে হবে।
সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় জামায়াতবিএনপি জড়িত অভিযোগ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনা দেখে আমার ২০০১ সালের কথা মনে পড়ে যায়। তারা এবার নির্বাচনে আসেনি তাতেই অবস্থা। আর নির্বাচনে এলে, আল্লাহ না করুক তারা ক্ষমতায় এলে এর দ্বিগুণ আক্রমণ হতো। নিরীহ মানুষগুলোর অপরাধ কী? ভোট দেয়াই কি তাদের অপরাধ।

প্রধানমন্ত্রী আরো বলেন, বিএনপিজামায়াত নির্বাচন প্রতিহত করার ঘোষণা দিয়ে পেট্রোল ঢেলে মানুষ হত্যা করেছে। কেউ তাদের হাত থেকে রেহাই পায়নি। এমনকি গরুভর্তি গাড়িতেও তারা পেট্রোল দিয়ে আগুন দিয়েছে। তারা তাদের আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি। তারা জঙ্গিবাদি কর্মকাণ্ড করেছে। কিন্তু সরকার গঠনের পর বিশেষ করে শপথ গ্রহণের পর দেশে স্বস্তি ফিরে এসেছে। যদিও বিএনপি নেত্রীর জনগণের শান্তি দেখলে ভালো লাগে না