শুক্রবার ১২ অগাস্ট ২০২২ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সন্ধ্যায় শাহবাগে বাসে আগুন : ১৮ জন অগ্নিদগ্ধ

image_64453_0সন্ধ্যায় শাহবাগে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোলবোমায় বিহঙ্গ পরিবহনের দগ্ধ আরোহীদের আর্তনাদে এখন ঢাকা মেডিকেলের আকাশ বাতাস ভারি হয়ে উঠেছে। হাসপাতালের বার্ন ইউনিটে রুদ্ধশ্বাস অবস্থা যাচ্ছে চিকিৎসক, নার্সদের।

একের পর এক অগ্নিদগ্ধ মানুষকে স্ট্রেচারে করে আনা হচ্ছে বার্ন ইউনিটে। হাসপাতালের করিডোরে চিকিৎসক নার্সদের ছুটাছুটি। এর মধ্যে সাধারণ মানুষ তো বটেই সাংবাদিকদেরও সেখানে প্রবেশের জো নেই। চরম ব্যস্ততার মধ্যেও এক চিকিৎসক জানান, অগ্নিদগ্ধদের মধ্যে সাত/আট জনের অবস্থা আশঙ্কাজনক।

কমপক্ষে ১৮ জন দগ্ধ মানুষের মধ্যে এক পুলিশ কর্মকর্তা ও একজন আইনজীবীও আছেন বলে জানা গেছে। বাকিদের নাম জানা গেলেও পরিচয় পাওয়া যায়নি।

এসব মানুষের প্রায় সবাই কর্মক্ষেত্র থেকে বাসায় ফিরছিলেন। অনেকের স্ত্রী সন্তানরা অধীর আগ্রহে তাদের জন্য অপেক্ষা করছে।  এতোক্ষণে হয়ত তাদের কাছে পৌঁছে গেছে এই বর্বর ঘটনার খবর। ‍কিন্তু নিশ্চিত নয় তাদের আপনজনটা এ বাসেই ছিলেন কি না। যদি থেকে থাকেন তাহলে…। এরপর কি তারা আর ভাবতে পারছেন? সেটা কি সম্ভব!

বিরোধী জোটের ডাকা ৭১ ঘণ্টার অবরোধের তৃতীয় দিন বৃহস্পতিবার সন্ধ্যায় ৬টার দিকে শাহবাগে শিশুপার্কের বিপরীত পাশে ঘটে এ ঘটনা। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের মোড় ঘোরার সময় দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোলবোমা ছুড়ে মারে। মুহূর্তে বাসে ভেতরে আগুন ছড়িয়ে পড়ে দগ্ধ হন কমপক্ষে ১৮ জন আরোহী।

আহতদের মধ্যে যাদের নাম জানা গেছে তারা হলেন- পুলিশের এএসআই নুরুন্নবী, জাহাঙ্গীর, মাসুমা, গিতা সেন, সুস্মিতা সেন, শফিকুল ইসলাম, মাহবুব, বাবু, আমজাদ, রাহাজুল, নাহিদুল, রিয়াদ, আবু তালহা, রবিন, আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট খোদেজা নাসরিন। এছাড়া বাস থেকে জানালা দিয়ে লাফিয়ে পড়েও আহত হয়েছে বেশ কয়েকজন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email