শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সব দল নিয়ে ডেকে আলোচনায় বসুন : এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান প্রাক্তন রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন,

‘জাতি আজ এক মহাদুর্যোগে। সুনামি, ঘূর্ণিঝড় এগুলো প্রাকৃতিক। এবারের মহাদুর্যোগ মানুষের সৃষ্টি। মানুষের প্রতি মানুষের কোনো সহমর্মিতা নেই। দেশে এখন চলছে বর্বরতা, হিংস্রতা। মানুষের রক্ত নিয়ে হলিখেলা চলছে। আমরা শুধু চাই ক্ষমতা। যারা এগুলো করছেন তারা কি মানুষ না?’
শনিবার বিকেলে জাতীয় পার্টির কাকরাইলস্থ কেন্দ্রীয় কার্যালয়ে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সংঘাত আর সংলাপ এক সঙ্গে চলে না। চলমান সংকট উত্তরণে আসুন সব দল মিলে একসঙ্গে বসি। প্রয়োজনে সব দলকে নিয়ে কনভেনশন ডেকে আলোচনায় বসুন। তা না হলে ষোল কোটি মানুষ দুই দলকে ক্ষমা করবে না।

এরশাদ বলেন, সংবিধানে বলা আছে জনগনই সকল ক্ষমতার উৎস। সেই জনগনকে জিম্মি করে, মানুষ মেরে একটি দল ক্ষমতায় যেতে চায়। আজ ক্ষমতার জন্য মানুষের রক্ত নিয়ে হোলি খেলা চলছে। রাজনীতির নামে সহিংসতা-নৃশংসতা-বর্বরতা চলছে। মানুষ পুড়িয়ে মারা হচ্ছে। ঘরে-বাইরে, ট্রেনে-বাসে কোথাও আজ মানুষ নিরাপদ নয়।

এরশাদ বলেন, ২৪ বছর আগে শান্তি প্রতিষ্ঠায় স্বেচ্ছায় ক্ষমতা ছেড়ে দিয়েছি। কারণ রক্তপাত চাইনি। কিন্তু কি লাভ হলো। রক্তপাত চলছে। প্রতিহিংসার রাজনীতি চলছে। কিন্তু দুই দলের অপ রাজনীতি থেকে দেশকে মুক্ত করতে হবে। আমরা এই দুই দল মুক্ত দেশ চাই। শান্তি চাই। উন্নয়ন ও অগ্রগতি চাই।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর (দক্ষিণ) আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে শান্তি সমাবেশে আরও বক্তব্য রাখেন— জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য এমএ হান্নান এমপি, আবুল কাশেম, এসএম ফয়সল চিশতী, সাইদুর রহমান টেপা, গোলাম কিবরিয়া টিপু, মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহম্মেদ মিলন, সুনীল শুভ রায়, তাজ রহমান, ভাইস চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, শরিফুল ইসলাম জিন্নাহ এমপি, আনম শাজাহান, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, বাহাউদ্দিন আহম্মেদ বাবলু, কেন্দ্রীয় নেতা জহিরুল আলম রুবেল, ক্বারী হাবিবুল্লাহ বেলালী, মো. বেলাল হোসেন, নুরুল ইসলাম তালুকদার এমপি, আবুল হাসান আহম্মেদ জুয়েল, আবু সাঈদ স্বপন, মোবারক হোসেন আজাদ, অনন্যা হোসাইন মৌসুমি, শাহ আলম তালুকদার, সোমনাথ দে, ইসহাক ভুইয়া, হারুন অর রশীদ, মোস্তাফিজুর রহমান মোস্তফা,  মিজানুর রহমান মিরু।
Spread the love