রবিবার ২২ মে ২০২২ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সব বাধা উপেক্ষা করে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ সফল করুন: খালেদা জিয়া

01552601805_20131009013758বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদের পর এবার তালেবানি কায়দায় গণমাধ্যমে ভিডিও বার্তা পাঠালেন দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়াও। আজ শুক্রবার বিকালে গণমাধ্যমের কাছে পাঠানো ওই ভিডিও বিবৃতিতে তিনি বলেন, যে কোনমূল্যে ‘মার্চ ফর ডেমোক্রেসি’র সমাবেশ হবেই হবে। পুলিশ অনুমতি না দিলেও সব প্রতিকূলতা উপক্ষো করে আগামী রবিবার নয়া পল্টনের সমাবেশে যোগ দিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। তিনি বলেন, এ দেশে আমরা গণতন্ত্র এনেছি, আবারো গণতন্ত্র আনব এবং ইনশাল্লাহ সেদিন বেশি দূরে নয়, বিজয় আমাদের সুনিশ্চিত। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সমাবেশের অনুমতি না দেয়ার বিষয়টি জানিয়ে দেয়ার ২ ঘণ্টা পর আজ শুক্রবার বিকালে গণমাধ্যমের কাছে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান।
এদিকে ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার মাসুদুর রহমান (মিডিয়া) শুক্রবার দুপুরে জানান, জন নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে সমাবেশের অনুমতি না দেয়ার সিদ্ধান্ত হয়েছে। এর ঘণ্টা দুই পর খালেদা জিয়ার ওই ভিডিও বার্তাটি পাঠানো হয়। দেড় মিনিটের ওই বার্তায় বিএনপি চেয়ারপার্সন সবাইকে ঢাকাযাত্রা শেষে সমাবেশে মিলিত হয়ে সরকারের প্রহসনের নির্বাচনকে না বলতে এবং গণতন্ত্র ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনকে হ্যা বলার আহ্বান জানান।
ভিডিও বার্তায় বেগম খালেদা জিয়া কোনো কারণে তিনি না থাকলেও এ কর্মসূচিতে শরিক হয়ে আন্দোলন সফল করতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন। স্বাধীনতা যুদ্ধে বিজয়ের মাসে ২৯ ডিসেম্বর গণতন্ত্রের অভিযাত্রায় সবাইকে নয়াপল্টনে সমবেত হতে অনুরোধ জানিয়েছেন তিনি। তিনি বলেন, আশি আশা করি সকল প্রতিকূলতা ও প্রতিবন্ধকতা উপেক্ষা করে আপনারা গণতন্ত্র রক্ষার এ সমাবেশে শরিক হবেন।
বিএনপি চেয়ারপার্সন বলেন, আমি আপনাদের পাশে আছি, থাকব সবসময়। যদি আমি আপনাদের পাশে থাকতে না পারি, তাহলেও আপনারা এ কর্মসূচি আন্দোলন চালিয়ে যাবেন । বর্তমান সরকারের বিদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন তিনি।
প্রসঙ্গত পাঁচ দফা টানা অবরোধের পর খালেদা জিয়া গত মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন। ৫ জানুয়ারি অনুষ্ঠেয় নির্বাচনকে প্রহসনের ভোট আখ্যায়িত করে তা প্রতিহতের জন্য সবাইকে রোববার ঢাকায় সমবেত হতে বলেন তিনি। পরদিন বিএনপির একটি প্রতিনিধি দল নয়া পল্টনে সমাবেশের অনুমতি ও সহযোগিতা চেয়ে ঢাকা মহানগর পুলিশের কোছে আবেদন করে। সমাবেশ করতে বাধা দিলে পরিণতি ভাল হবে না বলে সরকারকে সতর্কও করেন খালেদা জিয়া।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email