শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সমাজ পরিচালনার জন্য সর্বক্ষেত্রে মেয়েরা এগিয়ে আসবে সেই ক্ষেত্রটি বর্তমান সরকার সৃষ্টি করতে চায়

ফজিবর রহমান বাবু ॥ ‘বাংলাদেশ জনগোষ্ঠীর অর্ধেকই হচ্ছে নারী’ এমন মন্তব্য করে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, মেয়েরা যাতে তাদের অধিকার আদায় করে নিতে পারে এবং তাদের অধিকারের বিষয়ে সকল ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের পাশে আছেন।
তিনি আরো বলেন, সমাজ পরিচালনার জন্য সর্বক্ষেত্রে মেয়েরা এগিয়ে আসবে সেই ক্ষেত্রটি বর্তমান সরকার সৃষ্টি করতে চায়। এজন্য আপনাদের সকলকে এগিয়ে আসতে হবে।

১ অক্টোবর শনিবার সকালে দিনাজপুর জিলা স্কুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত ঢাকা রোটারী ক্লাব ও দিনাজপুর রোটারী ক্লাব এর আয়োজনে আগামী ১০ অক্টোবর বিশ^ স্তন ক্যান্সার দিবস উপলক্ষ্যে মেয়েদের সু-স্বাস্থ্য : রোটারী’র কার্যক্রম শ্লোগানে ও ‘‘স্বাস্থ্য অধিকার সঙ্গে নারীর ক্ষমতায়ন এবং ছাত্রীদের জন্য সচেতনতা’’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উক্ত সেমিনারে দিনাজপুর কলেজিয়েট স্কুল এন্ড কলেজের উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৩’শ জন ছাত্রী অংশগ্রহন করেন। তাদের নিয়ে দুুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত স্তুন ক্যান্সার বিষয়ক আলোচনা করা হয়।

ক্যান্সার চিকিৎসা অত্যান্ত ব্যয়বহুল এ কথা উল্লেখ করে এমপি গোপাল আরো বলেন, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজকল্যান মন্ত্রণালয়ের মাধ্যমে ক্যান্সারে আক্রান্ত রোগী যারা আবেদন করেন তাদের প্রত্যেককে চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেন যা বিগত কোন সরকার করেনি। স্তন ক্যান্সার মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে ও সচেতনতা সৃষ্টির পাশাপাশি এটি প্রতিরোধে এবং যারা ক্যান্সারে আক্রান্ত হয়েছে তাদের ক্ষেত্রেও যেন রোটারী ক্লাবের ভূমিকা থাকে এ আহবান জানান তিনি।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর মেডিকেল কলেজ এর ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডাঃ কান্তা রায় রিমি, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ অমলেন্দু বিশ^াস, দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রি’র সভাপতি রেজা ফারুক হুমায়ুন চৌধুরী শামীম।
দিনাজপুর রোটারী ক্লাবের প্রোগ্রাম চেয়ার রোটারিয়ান এ কে এম আব্দুস সালাম তুহিন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ঢাকা রোটারী ক্লাব কাওরান বাজার এর সভাপতি রোটারিয়ান জো¯œা পারভিন ও দিনাজপুর রোটারী ক্লাবের সভাপতি রোটারিয়ান মো. আরিফুর রহমান।
এর আগে সকাল ৯ টায় র‌্যালী অনুষ্ঠিত হয়।

Spread the love