বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

সরকার নিজে বোমা মেরে ২০দলীয় জোটকে জঙ্গী বানানোর চেষ্টায় লিপ্ত

আগামী রবিবার থেকে চলমান অবরোধের পাশাপাশি নতুন করে হরতালসহ কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।
বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ হুঁশিয়ারি দেন।
তিনি বলেন, সরকার নিজে বোমা মেরে ২০দলীয় জোটকে জঙ্গী বানানোর চেষ্টায় লিপ্ত রয়েছে। পত্রিকায় এসেছে- মৌলভীবাজারের জুড়ী উপজেলার ফুলতলার ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ফয়াজ আলীর বাড়িতে অভিযান চালিয়ে ১৫৮৪টি বোমা উদ্ধার করেছে বিজিবি। এর আগেও দেশের বিভিন্ন স্থানে বোমা বানানো ও বোমা হামলা চালাতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছে বহু ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মী, যা গণমাধ্যমে প্রচার হওয়ার পর জনগণ দেখেছে। জনগণ বিশ্বাস করে আওয়ামী লীগ নেতার বাড়ি থেকে ১৫৮৪টি বোমা উদ্ধারে প্রমাণ হয় আওয়ামী লীগই নাশকতা চালিয়ে বিরোধী দলের ওপর দায় চাপানোর জন্য বোমা ও পেট্রোলবোমার গোডাউন তৈরি করেছে। সরকারই পরিকল্পিতভাবে সারাদেশে নাশকতা ও হত্যাযজ্ঞে নেতৃত্ব দিচ্ছে ও বোমা হামলা চালাচ্ছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নিজের বিরুদ্ধে দায়েরকৃত পূর্বেকার সকল মামলা প্রত্যাহার করে নিয়ে এখন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারের ভয় দেখাচ্ছেন। বিরোধী দল ও ভিন্নমতকে দলনের হাতিয়ারে পরিণত করে সরকার পুরো বিচারব্যবস্থাকে জনগণের বিরুদ্ধে মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে। কার্যত সমগ্র রাষ্ট্রযন্ত্রকেই সরকার জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে।

তিনি বলেন, পুলিশ, আইন-আদালত, সংসদ ইত্যাদি রাষ্ট্রীয় শক্তি ব্যবহার করে এ দেশে জনগণের আন্দোলনকে কোনো স্বৈরাচারই স্তব্ধ করতে পারেনি, এই অবৈধ সরকারও পারবে না।

বিবৃতিতে একুশে টিভির সাংবাদিক কনক সরোয়ারের গ্রেফতার ও রিমান্ডে নেওয়ার ঘটনায় উদ্বেগ্ন প্রকাশ করে সালাহ উদ্দিন অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তি দাবি করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email