মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সরকার সাম্রাজ্যবাদী গোষ্ঠির স্বার্থরক্ষায় নিজ দেশের জনগনের পকেট কাটছে

Gono Micilদিনাজপুর প্রতিনিধি : সরকার সাম্রাজ্যবাদী গোষ্ঠির স্বার্থরক্ষায় নিজ দেশের জনগনের পকেট কেটে বিদেশী চক্রের সম্পদের পাহাড় গড়ার কাজে মনোনিবেশ করেছে। এই কারনে সরকারের নজর জনগনের উন্নয়নে নেই, তারা রয়েছে রক্তচোষার মত মানুষের রক্ত চুষে বিদেশী প্রভুদের তোষামোদে ব্যসত্ম , আর এদিকে দেশের মানুষ নানা ভাবে নির্যাতিত হয়ে কংকালসার পড়ছে।

অবিলম্বে বিদুৎ’র বর্ধিত মুল্য প্রত্যাহারসহ ৭ দফা দাবী আদায়ের লক্ষে গনতান্ত্রিক বাম র্মোচা দিনাজপুর জেলা শাখার উদ্দ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত।

গতকাল ২৯ মার্চ শনিবার বিকেল ৪টায় গনতান্ত্রিক বাম র্মোচা দিনাজপুর জেলা শাখার উদ্দ্যোগে স্থানীয় প্রেসক্লাবের সামনের সড়কে প্রতিবাদ সমাবেশ বাম মোর্চার জেলা সমন্বয়ক আনোয়ার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কনভেনশন প্রস্ত্ততি কমিটির সদস্য মঞ্জুর আলম মিঠু, গনসংহতি আন্দোলন কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সদস্য এ্যাডঃ আব্দুস সালাম, ইউনাইটেড কমিউনিষ্ট লীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাসদ(মাহাবুব) কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত আহবায়ক ইয়াসিন মিয়া , জেলা নেতা আকতার আজিজ , বাসদ দিনাজপুর জেলা সমন্বয়ক রেজাউল ইসলাম সবুজ , সন্তোষ গুপ্ত , মাজাহার আলী প্রমুখ।

সভায় বক্তরা বলেন,সরকার সাম্রাজ্যবাদী গোষ্ঠির স্বার্থরক্ষায় নিজ দেশের জনগনের ৫০ হাজার কোটি টাকা পকেট কেটে বিদেশী চক্রের সম্পদের পাহাড় গড়ার কাজে মনোনিবেশ করেছে। এই কারনে সরকারের নজর জনগনের উন্নয়নে নেই, তারা রয়েছে রক্তচোষার মত মানুষের রক্ত চুষে বিদেশী প্রভুদের তোষামোদে ব্যস্ত , আর এদিকে দেশের মানুষ নানা ভাবে নির্যাতিত হয়ে কংকালসার পড়ছে।

তারা বলেন, এখনো সময় আছে সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং দেশের মানুষের কল্যানে নিজেদের ফিরিয়ে এনে সমস্ত বিদেশী চক্রান্ত প্রতিহত করতে কাজ করবে অন্যথায় দেশের জনগনের স্বার্থ পরিপন্থি পদক্ষেপ গ্রহনের দায়ে জনগনই আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে ছাড়বে।

সমাবেশ থেকে অবিলম্ব গনতান্ত্রিক বাম মোর্চার ঘোষিত ৭ দফা (১) বিদুৎ-এর বর্ধিত মুল্য প্রত্যাহার কর, বিদুৎ খাতে দুর্নীতি বন্ধ কর, রেন্টাল, কুইক রেন্টাল পাওয়ার প্ল্যান্ট বন্ধ করে জাতীয় সক্ষমতা বৃদ্ধি কর (২) জাতীয় স্বার্থবিরোধী রামপাল তাপ বিদুৎ কেন্দ্র বাতিল কর ,কনোকো ফিলিপস, ওএনজিসি ও সান্তোস এর সাথে সমুদ্রের গ্যাস ব্লক চুক্তি বাতিল কর , মার্কিন স্বার্থে টিকফা চুক্তি বাতিল করতে হবে.

(৩) কৃষি ফসলের ন্যায্যমুল্য নিশ্চিত,ক্ষতিগ্রস্থ আলুচাষীদের সহজ শর্তে ব্যাংক ঋণ দিতে হবে, ক্ষেতমজুরদের সারাবছর কাজের ব্যবস্থা করতে হবে , কৃষি উপকরনের মুল্য কমাতে হবে, গ্রামীণ ও শহরের দুঃস্থ মানুষদের জন্য সারাবছর রেশনিং ব্যবস্থা চালু ও গনতান্ত্রিক শ্রম আইন তৈরী করতে হবে (৪) যুদ্ধাপরাধীদের বিচার তরান্বিত এবং রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধ করতে হবে এবং সাম্প্রদায়িক হামলায় জড়িতদের দ্রম্নত বিচারের ব্যবস্থা করতে হবে।

(৫) ভোটার ও প্রার্থী বিহীন এক তরফা নির্বাচন বাতিল করে সকল দলের অংশগ্রহনে গনতান্ত্রিক নির্বাচন আয়োজন করতে হবে, নির্বাচন কমিশনকে স্বাধীন ও শক্তিশালী করতে হবে নির্বাচনে কালো টাকা ও পেশীশক্তি’র ব্যবহার বন্ধ করতে হবে ,(৬) রাষ্ট্রীয় সন্ত্রাস, ক্রসফায়ার, গুম ,হত্যা ও বিচারবহির্ভুত হত্যাকান্ড বন্ধ করতে হবে এবং (৭) সান্ধ্যকালিন কোর্সের নামে বিশ্ববিদ্যালয় গুলোতে শিক্ষার বানিজ্যিকীকরণ বন্ধের দাবী মেনে নেয়ার আহবান জানান হয়।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email