বুধবার ১৭ অগাস্ট ২০২২ ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও কল্যাণে সরকার অঙ্গীকারাবদ্ধ : প্রধানমন্ত্রী

Pmবুধবার সকালে সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ (ডিএসসিএসসি) পদাতিক ডিগ্রি প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন বিশ্ব শান্তি রক্ষা এবং সকল প্রকার সন্ত্রাসের বিরুদ্ধে আমাদের অবস্থান অত্যন্ত সুস্পষ্ট। আর সে আদর্শকে সামনে রেখে আমাদের সশস্ত্র বাহিনীকে সামনে এগিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ম জাতীয় সংসদ নির্বাচনে সশস্ত্র বাহিনীর ভূমিকার জন্য ধন্যবাদ জানান এবং সশস্ত্র বাহিনীর উন্নয়নে বিভিন্ন সময়ে নেয়া পদক্ষেপের কথা তুলে ধরে বলেন, সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও কল্যাণের জন্য যা যা করা দরকার আমরা সবই করবো ইনশাআল্লাহ।
এদিকে ডিএসসিএসসির ২০১৩-১৪ কোর্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে স্নাতক সার্টিফিকেট গ্রহণ করেন বাংলাদেশ সেনাবাহিনীর ১শ জন অফিসার, নৌবাহিনীর ২৩ জন ও বিমানবাহিনীর ২১ জন এবং চীন, মিশর, ভারত, ইন্দোনেশিয়া, আইভরি কোস্ট, জর্ডান, কুয়েত, লাইবেরিয়া, মালয়েশিয়া, মিয়ানমার, নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিপাইন, সৌদি আরব, সিয়েরা লিয়ন, শ্রীলঙ্কা, তানজানিয়া, তুরস্ক, আমেরিকা এবং জাম্বিয়ার ৪৪ জন অফিসার।
অন্যদিকে প্রধানমন্ত্রী গ্রাজুয়েটদের উদ্দেশে বলেন, আজকের দিনটি নিঃসন্দেহে আপনাদের জীবনে অত্যন্ত আনন্দের। কঠোর পরিশ্রম ও অদ্যবসায়ের মাধ্যমে আপনারা সমর বিজ্ঞানে উচ্চতর জ্ঞান লাভ করেছেন। আমার বিশ্বাস, এ প্রশিক্ষণ আপনাদের ওপর অর্পিত দায়িত্ব দক্ষতার সাথে পালন এবং যে কোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবেলায় আরো আত্মপ্রত্যয়ী করবে। আমি আপনাদের পেশাগত জীবনের উত্তোরত্তর সাফল্য কামনা করি।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিএসসিএসসির কমান্ড্যান্ট মেজর জেনারেল সাজ্জাদুল হক।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email